সেলফির মগ্নতায় পানিতে ডুবলো বন্ধু!

|

সেলফির আসক্তির কারণে ঝরে গেলো আরো একটি প্রাণ।

ভারতের বেঙ্গালুরুর কলেজছাত্র ১৭ বছরের বিশ্বাস জি যখন পানিতে হাবুডুবু খাচ্ছিলো, তখন তার দিকে নজর যায়নি তার বন্ধুদের কারোর। সবাই ব্যস্ত ছিলো সেলফি তোলায়। আর সেই সেলফিতেই ধরা পড়ে বিশ্বাসের ডুবে যাওয়ার দৃশ্য।

ঘটনাটি ঘটে কর্ণাটক রাজ্যের রামনগর জেলায়। দক্ষিণ বেঙ্গালুরুর জয়নগরের ন্যাশনাল কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র ছিল বিশ্বাস। গত রবিবার এনসিসি ক্যাডেট দলের সাথে বেঙ্গালুরু থেকে প্রায় ৪০ কিলোমিটার দূরে কণকপূর্ণায় যায় সে। সবাই সিদ্ধান্ত নেয় একটি মন্দিরের পুকুরে নামার। পিকনিক শেষে সবাই চলেও আসে। অনেক পরে তারা খেয়াল করে দেখে বিশ্বাস তাদের সাথে নেই।

কিছু ছাত্র পিকনিকের ছবি দেখে বোঝার চেষ্টা করে ঠিক কখন থেকে তাদের বন্ধু বিশ্বাস নেই। তখন তারা দেখতে পায় তাদেরই একটি সেলফিতে বিশ্বাস ডুবে যাচ্ছে। তারা সেলফিতে এতই মগ্ন ছিলো যে, পানিতে ভেসে থাকা বন্ধুর মাথা মোবাইল ফোনের স্ক্রিনে দেখা গেলেও তা বুঝতে পারেনি।

ঘন্টাখানেক পর সেই পুকুরের কাছে ফিরে যায় তারা। তবে ততখণে অনেক দেরি হয়ে গেছে। পরে পুলিশ এসে হতভাগ্য কলেজছাত্রের মৃতদেহ উদ্ধার করে।

যদিও ভারতের অনেক রাজ্যে ‘নো-সেলফি’ জোন চালু করার জন্য চাপ রয়েছে, প্রচারণাও চালানো হয়, তবুও মানুষ জীবনের ঝুঁকি নিয়ে সেলফি তুলে চলেছে।

যমুনা অনলাইন: আরএএম









Leave a reply