সুরিয়ার দুর্বলতা জানতে চেয়ে ১৫টি শক্তির জায়গা পেয়েছেন নাসের হুসেইন

|

ছবি: সংগৃহীত

ভারতীয় ব্যাটার সুরিয়াকুমার যাদবের দুর্বলতা জানতে চেয়ে তার শক্তিশালী সব দিক খুঁজে পেয়েছেন সাবেক ইংলিশ অধিনায়ক নাসের হুসেইন। সুরিয়াকুমারের দুর্বলতা জানতে চেয়ে তিনি ১৫টি শক্তিশালী দিক ও ১টি দুর্বলতা আবিষ্কার করেছেন। তাই সাবেক এই ইংলিশ অধিনায়ক ভাবছেন, যার দুর্বলতা খুঁজতে বেগ পেতে হয় তাকে কীভাবে আটকাবে ইংল্যান্ড!

নাসের হুসেইন যেন কেঁচো খুঁড়তে গিয়ে সাপ বের করে ফেলেছেন! বৃহস্পতিবার (১০ নভেম্বর) ভারতের বিপক্ষে সেমিফাইনাল খেলবে ইংল্যান্ড। সেই ম্যাচ ঘিরে বিশ্লেষণে নেমেছিলেন নাসের হুসেইন। তার মতে, বর্তমানে টি-টোয়েন্টি ক্রিকেটের এক ত্রাসের নাম সুরিয়াকুমার যাদব। এবি ডি ভিলিয়ার্সের পর যাকে বলা হচ্ছে নতুন ৩৬০ ডিগ্রি ব্যাটার, সেই সুরিয়াকুমারের দুর্বলতা জানতে তিনি এক ক্রিকেট গ্রুপে মেসেজ পাঠান। আর সেখানেই সুরিয়াকুমার ইয়াদবের দুর্বলতা খুঁজতে গিয়ে সব শক্তিশালী দিক বের হয়ে আসে।

নাসের হুসেইন বলেন, এটা খুবই হাস্যরসাত্নক। আমি ক্রিকভিজকে সুরিয়াকুমারের দুর্বলতাগুলো বের করতে বলি। আর তারা আমাকে তার ১৫টি শক্তিশালী দিক লিখে পাঠায়। যেমন, সে পেস ভালো খেলে, স্পিন ভালো খেলে। স্কয়ার কাটেও সে দুর্দান্ত। সেই সাথে, সে যে কোনো ক্রিকেটারের চেয়ে স্কুপ শটেও ভালো। এরপর আমি আবারও জানতে চাই তার দুর্বলতার কথা। তারা শুধু একটাই দুর্বলতা আমাকে জানায়, সে বাঁহাতি স্পিনারের বিপক্ষে তুলনামূলক খারাপ। অথচ ইংল্যান্ডের কোনো বাঁহাতি স্পিনারই নেই।

সুরিয়াকুমারের দুর্বলতা খুঁজতে বেগ পেতে হচ্ছে যে কোনো ক্রিকেট বিশ্লেষককে। মারকুটে এই ব্যাটারের বিপক্ষে পরিকল্পনা সাজাতেই তাই গলদঘর্ম ইংলিশরা। ২০২১ সালে ইংল্যান্ডের বিপক্ষেই অভিষেক হয়েছিল এই হার্ড হিটারের। সেই ম্যাচে জফরা আর্চারের করা প্রথম বলেই ছয় মেরে নিজের জাত চিনিয়েছিলেন তিনি। এবারও সুরিয়ামুকারকে নিয়ে ভাবতে হচ্ছে ইংল্যান্ডকে। নাসের হুসেইন বলেন, ভারতের বিপক্ষে জয়ের জন্য সুরিয়াকুমারের উইকেটটি খুবই গুরুত্বপূর্ণ হবে। আমার মতে, তাকে আটকানোর জন্য ইংল্যান্ডের একমাত্র ভরসা মার্ক উড। তাকেও উইকেটটি তুলে নিতে বেশ বেগ হতে হবে।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply