যুক্তরাষ্ট্রে মধ্যবর্তী নির্বাচনে জয় পেয়েছেন মৃত প্রার্থী

|

মাসখানেক আগে মারা যাওয়া অ্যান্টনি ডিলুকা শতকরা ৮৫ ভাগেরও বেশি ভোট পেয়েছেন।

যুক্তরাষ্ট্রের মধ্যবর্তী নির্বাচনে পেনসিলভানিয়া অঙ্গরাজ্যে এক মৃত প্রার্থী বিপুল ভোটের ব্যবধানে জয় পেয়েছেন। ডেমোক্র্যাট দলীয় ওই প্রার্থীর নাম অ্যান্টনি ডিলুকা। মাসখানেক আগে তিনি মারা যান। নির্বাচনে রিপাবলিকান প্রার্থীর চেয়ে শতকরা ৮৫ ভাগেরও বেশি ভোট পেয়ে তিনি নির্বাচিত হয়েছেন। খবর ইনসাইডার এর।

৮৫ বছর বয়সী অ্যান্টনি ডিলুকা গত ৯ অক্টোবর ক্যানসারে আক্রান্ত হয়ে মারা যান। মৃত্যুর আগে তিনি তার আসনের জন্য নতুন প্রার্থীকে পরিচয় করিয়ে দিতে পারেননি। ফলে প্রার্থী তালিকায় তার নামই থেকে যায়।

যুক্তরাষ্ট্রে মৃত প্রার্থী জয়ী হওয়ার ঘটনা অবশ্য এটিই প্রথম নয়। ২০১৮ সালেও রিপাবলিকান প্রার্থী ড্যানিশ হোফ মৃত্যুর মাস খানেক পর নেভাদা অঙ্গরাজ্যের সিনেট নির্বাচনে জয়ী হয়েছিলেন।

উল্লেখ্য, এখনও যুক্তরাষ্ট্রের মধ্যবর্তী নির্বাচনের ভোট গণনার কাজ চলছে। সর্বশেষ ফলাফল অনুযায়ী ডেমোক্র্যাটরা ১৯১ এবং রিপাবলিকানরা ২০৯ আসন পেয়েছেন। রিপাবলিকানরা ২১৮ আসন পেলে ডেমোক্র্যাটরা প্রতিনিধি পরিষদের নিয়ন্ত্রণ হারাবে।

এছাড়া, সিনেটের নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতার জন্য প্রয়োজন ৫১ আসন। এরমধ্যে রিপাবলিকানরা পেয়েছে ৪৯ এবং ডেমোক্রেটরা পেয়েছে ৪৮ আসন ।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply