দর্শনা চেকপোস্টে ৫ রোহিঙ্গা আটক

|

চুয়াডাঙ্গা প্রতিনিধি
চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দর্শনা জয়নগর চেকপোস্ট সীমান্ত থেকে রোহিঙ্গা সন্দেহে ৫ জনকে আটক করেছে ইমিগ্রেশন পুলিশ। শুক্রবার সকাল ১১টার দিকে তাদেরকে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে বাংলাদেশী পাসপোর্ট জব্দ করা হয়।

জানা গেছে, শুক্রবার সকাল সাড়ে ৮ টার সময় ৩ যুবক ভারতে যাওয়ার জন্য দামুড়হুদা জয়নগর সীমান্তের চেকপোস্টে আসে এবং ইমিগ্রেশনের কাজ শেষে করে যাওয়ার সময় আরোও ২ জন আসে ইমিগ্রেশনের কাজে। এসময় ইমিগ্রেশন পুলিশের সন্দেহ হলে তাদের কাছে নাম পরিচয় জানতে চাইলে তারা কিছুই বলতে না পারায় ইমিগ্রেশন পুলিশ ৫ জনকে আটক করে।

আটককৃতরা হল: চুয়াডাঙ্গা সদর উপজেলার কেষ্টপুর গ্রামের নুর ইসলামের ছেলে সাকার (২৪) (পাসপোর্ট নং BT ০৫৯৯০৪৮), মুন্সিগঞ্জ জেলার টঙ্গিবাড়ি উপজেলার আডিয়াল বাজার গ্রামের আঃ জলিলের ছেলে সাদেক (১৮) (পাসপোর্ট নং BT ০৬০৯৮৮০), একই এলাকার আঃ জলিলের ছেলে আয়াল (২৫) (পাসপোর্ট নং BT ০৬০৯৭৭১), একই জেলার টঙ্গিবাড়ি গ্রামের নুর ইসলামের ছেলে আমিন (২৫) (পাসপোর্ট নং BT ০৫৩৪৬৯২) ও ফেনী জেলার বাগনভূইয়া উপজেলার সামাসপুর গ্রামের হারুনের ছেলে হারেশ (২৯) পাসপোর্ট নং BR ০১৮১০০৩২)।

দর্শনা জয়নগর ইমিগ্রেশন পুলিশের ইনচার্জ এসআই আব্দুল আলিম জানায়, শুক্রবার সকালে প্রথমে ৩ জন ও পরে ২ জন যুবক ইমিগ্রেশন করার জন্য আসে। এ সময় তাদের কথাবার্তায় অসংলগ্নতা, নাম ঠিকানা ঠিকমত না বলতে পারায় তাদেরকে আটক করে জিজ্ঞাসাবাদের জন্য দামুড়হুদা থানায় সোপর্দ করা হয়েছে।

দামুড়হুদা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) সুকুমার বিশ্বাস জানান, আটককৃত ৫ জনকে জিজ্ঞাসাবাদে শেষে জানা গেছে তারা সবাই রোহিঙ্গা। দেশের বিভিন্ন জায়গায় বিভিন্ন সময়ে নাম পরিচয় গোপন করে বাংলাদেশী পরিচয় ব্যবহার করে পাসপোর্ট করে ভারতে যাওয়ার সময় তাদেরকে আটক করা হয়। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।









Leave a reply