ইস্তাম্বুলে বিস্ফোরণে নিহত ৬, আহত ৫৩

|

ছবি : সংগৃহীত

তুরস্কের গুরুত্বপূর্ণ শহর ইস্তাম্বুলে বড় ধরনের বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে ৬ জন নিহত হয়েছেন এবং আহত হয়েছেন অন্তত ৫৩ জন। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। খরব আলজাজিরার।

খবরে বলা হয়েছে, রোববার (১৩ নভেম্বর) স্থানীয় সময় বিকেল ৪টা ২০ মিনিটে ইস্তাম্বুলের ইস্তিকলাল এভিন্যু এলাকায় এ বিস্ফোরণ ঘটে। টুইটাবার্তায় এ তথ্য জানিয়েছেন ইস্তাম্বুলের গভর্নর আলি ইয়েরলিকায়া।

এটি শুধু বিস্ফোরণ নাকি কোনো বোমা হামলা তা এখনো স্পষ্ট করে জানা যায়নি। তবে আলজাজিরার তুরস্ক প্রতিনিধি সিনেম কোসেওগলু বলেন, এখন পর্যন্ত কোনো অফিসিয়াল বিবৃতি পাওয়া না গেলেও সবারই দৃঢ় বিশ্বাস- এটি একটি আত্মঘাতী বোমা হামলা।

তুরস্কের নিরাপত্তা বিশ্লেষক মুরাত আসলান বলেন, ইস্তিকলাল এভিন্যু খুবই জনবহুল একটি এলাকা এবং এই এলাকার নিরাপত্তা ব্যবস্থাও বেশ কড়া। এভিন্যুজুড়ে প্রচুর সংখ্যক নজরদারি ক্যামেরা রয়েছে। যদি এটি কোনো সন্ত্রাসী হামলা হয়, সেক্ষেত্রে পুলিশ দ্রুত অপরাধীকে শনাক্ত করতে সক্ষম হবে।

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান বলেছেন, ইস্তাম্বুলের ব্যস্ত ইস্তিকলাল সড়কে একটি ‘জঘন্য হামলায়’ বিস্ফোরণের পর কমপক্ষে ৬ জন নিহত এবং ৫৩ জন আহত হয়েছেন।

উল্লেখ্য, এর আগে ২০১৫ ও ২০১৭ সালে তুরস্কে ভয়াবহ বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছিল। ২০১৫ সালের বিস্ফোরণের জন্য দায়ী ছিল আইএস এবং ২০১৭ সালের বিস্ফোরণ ঘটিয়েছিল তুরস্কের নিষিদ্ধ রাজনৈতিক দল কুর্দিস্তান ওয়ার্কার্স পার্টি।

এএআর/ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply