নরসিংদী জেলা বিএনপির কার্যালয়ে পুলিশের অভিযান

|

স্টাফ রিপোর্টার, নরসিংদী: 

নরসিংদীর চিনিশপুরে জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ে অভিযান চালিয়েছে পুলিশ। মঙ্গলবার (১৫ নভেম্বর) সন্ধ্যায় পরিচালিত এই অভিযানে ১টি রিভলবার, ককটেল সাদৃশ্য সরঞ্জাম ও মশাল জব্দ করা হয়েছে বলে দাবি পুলিশের। এসময় ১০ জন নেতাকর্মীকে আটক করা হয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) কে এম শহিদুল ইসলাম সোহাগ এই তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, জেলা বিএনপির আহ্বায়ক খায়রুল কবির খোকন এর নেতৃত্বে বিএনপির কার্যালয়ে ঘরোয়াভাবে সাংগঠনিক বৈঠক চলছিল। এতে যুগ্ম আহ্বায়ক গোলাম কবির কামাল, যুগ্ম আহ্বায়ক ফারুক উদ্দিন ভূঁইয়া, নরসিংদী শহর বিএনপি সদস্য মো. সোহেল রানাসহ অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে জেলা বিএনপির আহ্বায়ক খায়রুল কবির খোকন কার্যালয় ত্যাগ করার পর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেমের নেতৃত্বে অভিযান পরিচালনা করে পুলিশ। এসময় তল্লাশি চালিয়ে কার্যালয়ের ছাদ থেকে মশাল ব্যবহৃত ৪০/৫০টি লাঠি উদ্ধার করা হয়। এছাড়া কার্যালয়ের সামনে বস্তায় ককটেল সাদৃশ্য বস্তু জব্দ করা হয়। লাঠি ও ককটেল সাদৃশ্য বস্তু উদ্ধারের ঘটনায় নরসিংদী শহর বিএনপির সদস্য মো. সোহেল রানাসহ ৬ জন কর্মীকে আটক করে পুলিশ। এসময় জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য সাইফুল ইসলাম সোহেল কার্যালয় থেকে বের হয়ে নিজ গাড়িতে ওঠার সময় তার কাছ থেকে ১টি রিভলবারসহ তাকে আটক করা হয়।

যোগাযোগ করা হলে জেলা বিএনপির আহ্বায়ক খায়রুল কবির খোকন বলেন, সন্ধ্যায় জেলার যুগ্ম আহ্বায়কদের নিয়ে একটি ঘরোয়া সভা ছিল। এসময় পুলিশ হঠাৎ করে আমাদের কার্যালয় ঘিরে রাখে। ১০ ডিসেম্বর বিএনপির ঢাকা বিভাগীয় সম্মেলন বানচাল করা ও নেতাকর্মীদের মনোবল ভেঙে দিতে পুলিশ নাটকীয় অভিযান পরিচালনা করেছে। এসময় ১০/১২ জন দলীয় নেতাকর্মীকে  আটক করে নিয়ে গেছে পুলিশ।

অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) কে এম শহিদুল ইসলাম সোহাগ বলেন, পুলিশের কাছে নাশকতার গোপন তথ্য ছিল। সেই তথ্যের ভিত্তিতে সেখানে অভিযান পরিচালনা করে ১টি রিভলবার, ককটেল তৈরির সরঞ্জাম ও মশাল জব্দ করা হয়েছে।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply