জঙ্গি ছিনিয়ে নেয়ার ঘটনায় আদালত প্রাঙ্গণে নিরাপত্তা ব্যবস্থা জোরদার

|

আদালত প্রাঙ্গণ থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গি সদস্যকে ছিনিয়ে নেয়ার ঘটনায় আদালতে জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। নিম্ন আদালতের নিরাপত্তায় অতিরিক্ত ৩ প্লাটুন পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছে ডিসি প্রসিকিউশন। এ ছাড়াও বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে বলেও জানানো হয়েছে।

এ ঘটনায় কারা কর্তৃপক্ষ ও পুলিশের প্রসিকিউশন বিভাগের সমন্বয়হীনতাকে দায়ী করেছেন রাষ্ট্রপক্ষের কৌশলীরা। তারা বলেন, দুর্ধর্ষ ও মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিকে আদালতে হাজিরের সময় আরও সতর্ক থাকা প্রয়োজন ছিল। এ ঘটনায় আদালতের নিরাপত্তা প্রশ্নের মুখে পড়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট আদালতের পিপি হেমায়েত উদ্দিন। আরেক পিপি আবদুল্লাহ আবু বলেন, আসামিদের আদালতে পাঠানোর আগে প্রসিকিউশন শাখাকে জানাতে হয়, নিরাপত্তা নিশ্চিত করতে হয়। রোববারের ঘটনায় কোনটিই করা হয়নি।

প্রসঙ্গত, রোববার (২০ নভেম্বর) ঢাকার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত প্রাঙ্গণ থেকে প্রকাশক দীপন হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামি সাকিবুর (৩৪) ও মাইনুল হাসান শামীমকে (২৪) ছিনিয়ে নেয় জঙ্গিরা। এ ঘটনায় কোতোয়ালি থানায় কোর্ট পরিদর্শক জুলহাস বাদী হয়ে একটি মামলা করেন। মামলায় অজ্ঞাতনামা হিসেবে আসামি করা হয় আরও ৭-৮ জনকে।

রোববার ঢাকার সন্ত্রাস দমন ট্রাইব্যুনালে মোহাম্মদপুর থানার একটি মামলায় তাদের হাজিরা করা হয়েছিল। হাজিরা শেষে হাজতখানায় নেওয়ার পথেই পুলিশের মুখে স্প্রে করে দুপুর সাড়ে ১২টার দিকে চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের সামনে থেকে দুই আসামিকে ছিনিয়ে নিয়ে যাওয়া হয়। আসামিদের দ্রুতই গ্রেফতার করা হবে বলে জানিয়েছে প্রশাসন।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply