সিরাজদিখানে ক্লিনিকে বিষধর সাপ আতঙ্ক!

|

মুন্সিগঞ্জ প্রতিনিধি:

মুন্সিগঞ্জের সিরাজদিখানে বিষধর সাপ আতঙ্কে বন্ধ হয়ে যাওয়ার উপক্রম একটি কমিউনিটি ক্লিনিকের সব ধরনের কার্যক্রম। গত চারদিন ধরে ক্লিনিকে সাপ আতঙ্ক বিরাজ করছে। হঠাৎ করে গত রোববার ক্লিনিকটির ভেতর ৭টি সাপের দেখা মেলে। সে সময় উৎসুক জনতা সাপগুলো মেরে ফেলে।

এ ঘটনায় সোমবার (২১ নভেম্বর) উত্তর রাঙ্গামালিয়া ক্লিনিকের সিএইচসিপি কল্পনা আক্তার বিষয়টি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে জানালে তিনি সাময়িক সময়ের জন্য সেবা নিতে আসা রোগীদের অন্য স্থানে সেবা প্রদান করতে বলেন। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ক্লিনিকের ভেতরে সব কার্যক্রম বন্ধ রাখারও নির্দেশ দেন।

সোমবার দুপুরের দিকে ওই ক্লিনিকে আবারও ৩টি সাপের দেখা মেলে। ওই সময় ক্লিনিক থেকে বেশ কয়েকটি সাপকে বের হতে দেখেন পাশের স্কুলের ছাত্র-শিক্ষকরা। এতে আতঙ্ক বিরাজ করছে ক্লিনিকের দায়িত্বপ্রাপ্ত সিএইচসিপি, সেবা নিতে আসা রোগী ও এলাকাবাসীর মধ্যে। আর প্রতিদিনের এমন সাপের উপদ্রবের কারণে বন্ধ করে দেয়া হয় মুন্সিগঞ্জ সিরাজদিখান উপজেলার বাসাইল ইউনিয়নের ৮নং ওয়ার্ডের উত্তর রাঙ্গামালিয়া কমিউনিটি ক্লিনিকের কার্যক্রম।

সেবা নিতে আসা রোগী মিম আক্তার, আলো বেগম, হাবিবা, সিরাজুল হক, নিলুফা ও সায়না বেগম জানান, আমরা সাপের ভয়ে ক্লিনিকে সেবা নিতে যেতে পারছি না। সেখানে প্রতিদিন বিষধর সাপ দেখা যায়।

এ বিষয়ে ক্লিনিকের সিএইচসিপি কল্পনা আক্তার বলেন, প্রতিদিন এখানে সাপ দেখা যায়। সেজন্য উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার নির্দেশে ক্লিনিকের ভেতরে সব ধরনের কার্যক্রম বন্ধ করে দিয়ে অন্য স্থানে সেবা প্রদান করা হচ্ছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আঞ্জুমান আরা বলেন, ওই ক্লিনিকের সিএইচসিপি বিষয়টি আমাকে জানানোর পরে আমি ওই বিষয়ে জেলা সিভিল সার্জনকে জানিয়েছি। সিভিল সার্জন বলেছেন, পার্শ্ববর্তী কাছারিতে রোগীদের সেবা দিতে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply