শুধু এবারের না, বিশ্বকাপেরই অন্যতম বড় অঘটনের শিকার মেসিরা

|

ছবি: সংগৃহীত

অফ সাইডে ৩ গোল বাতিল। প্রথমার্ধে দাপুটে খেলার পরও দ্বিতীয়ার্ধে দুই গোল হজম করে আসরের প্রথম অঘটনের শিকার হলো আর্জেন্টনা। সৌদি আরবের কাছে ২-১ গোলে হেরে কাতার বিশ্বকাপ শুরু করলো আলবিসেলেস্তেরা।

অথচ স্কালোনি শিষ্যদের শুরুটা ছিল দাপুটে। প্রথম ১০ মিনিটের মধ্যেই পেনাল্টি থেকে মেসির গোলে লিড আসে আর্জেন্টিনার। ভিএআর থেকে অবশ্য সেই পেনাল্টি পেয়েছিল তারা। এরপর অবশ্য আলবিসেলেস্তেদের কাছ থেকে ম্যাচটা ছিনিয়ে নেয় এই ভিএআর-ই।

প্রথমার্ধেই আরও ৩বার বল জালে জড়িয়েছিল স্কালোনির শিষ্যরা। কিন্তু প্রতিবারই সৌদি আরবের রক্ষণভাগের ফুটবলারদের বুদ্ধির কাছে হার মানতে হয় মেসি-লাওতারো মার্টিনেজদের। একটি গোল তো বাতিল হয় শুধুমাত্র হাতের এক অংশ সামনে থাকায়।

দ্বিতীয়ার্ধের শুরুতে সৌদি আরবের ফিরে আসাটা যেমন অপ্রত্যাশিত ছিল, ঠিক একইভাবে আর্জেন্টিনার ম্যাচে না ফিরে আসতে পারাটাও ছিল সবচেয়ে বড় ধাক্কা। ৪৮ মিনিটে সালেহ আল সেহেরি আর ৫৩ মিনিটে সালেম আল দাওসেরির অসাধারণ ফিনিশিংয়ে স্বপ্নের মতো ম্যাচে লিড নিয়ে নেয় সৌদি আরব।

এরপর বাকি সময়টা আক্রমণ করেও আর জালের দেখা পায়নি আর্জেন্টিনা। ফলে হতাশার এক শুরু নিয়ে কাতার বিশ্বকাপের যাত্রা শুরু করে মেসিরা। পাশাপাশি থামে ৩৬ জয়ের রেকর্ডও।

আরও পড়ুন: হার দিয়ে বিশ্বকাপ মিশন শুরু আর্জেন্টিনার

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply