ভারতীয় ক্রিকেট দলের ড্রেসিংরুমে নতুনদের সাথে যা হয়

|

ক্রিকেটের মাঠে খেলা নিয়ে মানুষের যত আগ্রহ, মাঠের বাইরের বিষয় নিয়ে আগ্রহ তার চেয়ে কম নয়। বরং মাঝে মাঝেই মাঠের খেলার চেয়ে বাইরের গল্পই বেশি হতে দেখা যায়। তেমনই একটি কৌতুহলের জায়গা ড্রেসিংরুম। খেলার প্রস্তুতি নেয়া, কৌশল-পরিকল্পনা সবই আলোচনা হয় এই চার দেয়ালের ভেতরে। ড্রেসিংরুম নিয়ে ক্রীড়াপ্রেমীদের আগ্রহও তাই তুঙ্গে।

ইন্টারনেটের যুগে এসে অনেক কিছু জানা সম্ভব। সামাজিক মাধ্যমে মেলে অনেক হাঁড়ির খবর। ক্রিকেটের ড্রেসিংরুম সংস্কৃতিটাও এখন আগের চেয়ে অনেকটা খোলাসা হয়েছে। অনেক সময় খেলোয়াড়রাই তাদের ড্রেসিংরুমের ভিডিও ভাইরাল করছেন সামাজিমাধ্যমে।

সম্প্রতি, ভারতীয় জাতীয় দলের ড্রেসিংরুমের দুটি ভিডিও ভাইরাল হয়েছে সামাজিকমাধ্যমে। এরইমধ্যে এ নিয়ে অনেক প্রশ্ন, হৈচৈ পড়ে গেছে।

সেই ভিডিওতে দেখা যাচ্ছে, তাদের নবাগত দুই খেলোয়াড় ক্রুনাল পাণ্ডে ও দীপক চাহার চেয়ারের উপরে দাঁড়িয়ে বক্তৃতা দিচ্ছেন। পাশে চেয়ারে বসে আছেন ভারতীয় কোচ রবি শাস্ত্রী। তার পাশে বসে আরেক জনকে মোবাইলে ভিডিও ধারণ করতেও দেখা গেছে। এ নিয়ে খবর প্রকাশ করেছে ইন্ডিয়ান এক্সপ্রেস।

ক্রুনাল ও চাহার ভারতীয় দলে নবাগত সদস্য, যারা ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজে ডাক পেয়েছেন। ভিডিওতে ক্রুনালকে বলতে শোনা যাচ্ছে, এটা আমার জন্য গর্ব করার মতো একটা মুহূর্ত।

আর, অন্যদিকে চেয়ারে দাঁড়িয়ে চাহার বলছেন, আমি আগ্রায় জন্মালেও ঘরোয়া ক্রিকেটে খেলি রাজস্থানের হয়ে। জাতীয় দলে ডাক পাওয়াটা আমার জন্য আনন্দ ও গর্বের।

এ ভিডিও দেখে অনেকে যেমন মজা পেয়েছেন, তেমনি এর সমালোচনাও হয়েছে। অনেকেই এটিকে ‘র‍্যাগিং’ বলে মন্তব্য করেছেন।

জানা গেছে, কোচ রবি শাস্ত্রী ও অধিনায়ক বিরাট কোহলির যুগে প্রথমবার দলে ডাক পাওয়া ক্রিকেটারদের চেয়ারে দাঁড়িয়ে পুরো দলের সামনে নিজের পরিচয় দেওয়াটা ভারতীয় ড্রেসিংরুমে রেওয়াজের মতো।

আইপিএলে ক্রুনাল ও চাহার যথাক্রমে মুম্বাই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংসের হয়ে ধারাবাহিক ভালো পারফর্ম করে দল সুযোগ পেয়েছেন। রেওয়াজ বা র‍্যাগিং যাই বলেন, তাদেরও সেটির মধ্য দিয়েই যেতে হয়েছে।

যমুনা অনলাইন: কেএম/টিএফ









Leave a reply