দুর্দান্ত কানাডাকে থামিয়ে এগিয়ে গেলো বেলজিয়াম

|

ছবি: সংগৃহীত

বেলজিয়ামের সোনালী যুগের প্রজন্ম ফেবারিটের তকমা নিয়েই মাঠে নামে। তবে মাঠে দেখা যায় তাদের ভিন্নরূপ, শুরুতেই বেলজিয়ামের বুকে কাঁপন ধরিয়ে মুহুর্মুহু আক্রমণ চালায় কানাডা। শুরুতে পেনাল্টি পেয়েও যায় কানাডা, তবে আলফনসো ডেভিসের পেনাল্টি রুখে দিয়ে বেলজিয়ামকে পিছিয়ে পড়তে দেননি সময়ের অন্যতম সেরা গোলরক্ষক থিবো কর্তোয়া। আর প্রথমার্ধের শেষের দিকে কাউন্টার অ্যাটাক থেকে বেলজিয়েমকে এগিয়ে দেন মিচি বাতসুয়াই।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) রাতে কাতারের আহমেদ বিন আলী স্টেডিয়ামে ম্যাচের শুরুতেই আক্রমণের ধারায় ম্যাচের ৮ মিনিটে বেলজিয়ামের ডি বক্সে ইয়ানিক কারাসকোর হাতে বল লাগলে ভিএআরের সহায়তায় পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পটকিকটি নিতে আসেন বায়ার্ন মিউনিখের তারকা লেফট ব্যাক আলফনসো ডেভিস। তবে পেনাল্টি রুখে দেন গোলরক্ষক কর্তোয়া।

ম্যাচের ২৫ মিনিটে ডেবিসের জোরালো শট থেকে দলকে আরেকবার বাঁচান কর্তোয়া। কানাডার বিপক্ষে কর্তোয়ার এমন পারফরম্যান্সে বেলজিয়াম এখনও গোল হজম করেনি। তিনি নিশ্চিত গোল বাঁচিয়ে দিয়েছেন কমপক্ষে তিনবার। প্রথমার্ধ পর্যন্ত ১১টি শট নিয়েছে কানাডা, অন টার্গেট ছিল ২টি। বিপরীতে বেলজিয়াম অন টার্গেট শট নিয়েছেই মাত্র ৩টি। 

প্রথমার্ধের অন্তিম মুহূর্তে কাউন্টার অ্যাটাকে টোবি অল্ডারওয়াইরেল্ডের বাড়ানো বলে দুর্দান্ত এক গোল করেন বেলজিয়াম ফরোয়ার্ড মিচি বাতসুয়াই। পরবর্তী সময়ে আর গোল না হওয়ায় ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় অলরেডরা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply