মেসি বাহিনীর সামনে ওচোয়া প্রাচীর

|

ছবি: সংগৃহীত

মেক্সিকোর বিপক্ষে বাংলাদেশ সময় রাত ১টায় মাঠে নামবে আর্জেন্টিনা। প্রথম ম্যাচে তুলনামূলক সহজ প্রতিপক্ষ সৌদি আরবের কাছে ২-১ গোলের ব্যবধানে হেরে এই ম্যাচে বস্তুত অনেক চাপেই থাকবে মেসির আর্জেন্টিনা।

এই ম্যাচে একাদশে বেশকিছু পরিবর্তনের আভাস পাওয়া গিয়েছে। আর্জেন্টিনার সামনে সবথেকে বড় বাধা হয়ে দাঁড়াতে পারেন মেক্সিকোর গোলরক্ষক ওচোয়া। খেলার আগেই এই গোলরক্ষক আর্জেন্টিনার বিপক্ষে সেরাটা দেয়ার জন্য মুখিয়ে আছেন।

পোল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত খেলেছিলেন ওচোয়া। সারাবছর আলোচনায় থাকেন না ওচোয়া। কিন্তু বিশ্বকাপের সময় ঠিকই ফেরেন স্বরূপে। পোল্যান্ডের বিপক্ষে দৃঢ়তার সাথে একের পর এক জোরালো শট আটকে দেন তিনি। রুখে দেন লেভানদোভস্কির পেনাল্টি। আর্জেন্টিনার জন্য তিনি অনেক বড় বাধা।

ম্যাচের আগে এই গোলরক্ষক বলেন, আমি আর্জেন্টিনার বিপক্ষে খেলার জন্য মুখিয়ে আছি। এটা একটা অন্যরকম চ্যালেঞ্জ। তবে আমি তাদের বিপক্ষে ভালো খেলার চেষ্টা করবো।

ওচোয়া প্রাচীরের বাধা আর্জেন্টিনা কতটা টপকাতে পারবে সেটাই এখন দেখার বিষয়। নক আউট পর্বে যাওয়ার জন্য জয়ের কোনো বিকল্প নেই মেসি বাহিনীর সামনে। তারাও খেলবে নিজেদের সবটুকু দিয়েই।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply