ঢাবি উপাচার্যের পদত্যাগ দাবি আইনজীবী নেতাদের

|

কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর হামলা ও নারী শিক্ষার্থীদের ওপর লাঞ্ছনার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে সুপ্রিমকোর্ট বার অ্যাসোসিয়েশন। একই সাথে আন্দোলনকারীদের জঙ্গি বলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদত্যাগ করা উচিত বলে মন্তব্য করেছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নেতারা।

মঙ্গলবার দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের শহীদ শফিউর রহমান মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তারা এ কথা বলেন।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নুল আবেদিন বলেন, কোটা সংস্কার আন্দোলনকে যখন সবাই যৌক্তিক আন্দোলন হিসেবে স্বীকৃতি দিয়েছে, তখন ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ছাত্রছাত্রীদের জঙ্গি আখ্যা দিয়ে তাদের জঙ্গি সংগঠনের দিকে ঠেলে দিচ্ছে।

আন্দোলনকারীদের বিনা খরচে আইনি সহায়তা দেয়া হবে জানিয়ে সংগঠনটির সভাপতি জয়নুল আবেদিন সুপ্রিমকোর্টের একজন বিচারপতি ও বিশ্ববিদ্যালয়ের সাবেক দুইজন ভিসিকে সমন্বয় করে তদন্ত কমিটি গঠনের দাবি জানান ।

জয়নুল আবেদিন বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রবেশাধিকারের বিষয়ে নিষেধাজ্ঞা নিয়ে উপাচার্য স্বেচ্ছাচারিতা করছেন। তিনি এই ন্যায্য আন্দোলনকে ভিন্নখাতে প্রবাহের চেষ্টা করছেন। একই সাথে এই উপাচার্যের পদত্যাগ দাবি করেন বার সভাপতি।

অবিলম্বে উপাচার্যের পদত্যাগ করা উচিত বলে মন্তব্য করে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক মাহবুব উদ্দিন খোকন বলেন, জঙ্গি হিসেবে এখন কাউকে মেরে ফেলা হলে এর দায় ভিসিকে নিতে হবে।

যমুনা অনলাইন: টিএফ









Leave a reply