ঘানার কাছে ক্ষমা চাওয়ার প্রশ্নই ওঠে না: সুয়ারেজ

|

ছবি: সংগৃহীত

২০১০ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে সুয়ারেজের হ্যান্ডবলের কথা নিশ্চয়ই সবার মনে আছে। অতিরিক্ত সময়ের শেষ মুহূর্তে গোল লাইন থেকে বল ফিরিয়ে দেখেছিলেন লাল কার্ড। হাত দিয়ে গোল ফেরানোর জন্য সেসময় অনেকেই সমালোচনা করলেও, দলের জন্য সেদিন হিরোই ছিলেন সুয়ারেজ। সেই পেনাল্টি থেকে অবশ্য গোল করতে ব্যর্থ হয়েছিলেন ঘানাইয়ান ফুটবলার আসামোহা গেয়ান। ম্যাচ গড়িয়েছিলো টাইব্রেকারে, যেখানে জয় তুলে নিয়ে সেমিতে উঠেছিলো উরুগুয়ে।

দীর্ঘ এক যুগ পর আবারও ঘানার মুখোমুখি উরুগুয়ে। যেখানে সুয়ারেজ সেই হ্যান্ডবলের জন্য বাড়তি আলো কাড়বেন। ম্যাচের আগে এক সংবাদ সম্মেলনে ঘানার এক সাংবাদিক প্রশ্ন করেছিলেন সুয়ারেজকে, সেই হ্যান্ডবলের জন্য তিনি ক্ষমা চাইবেন কিনা?

সুয়ারেজ অবশ্য এক কথায় জানিয়েছেন, এর জন্য তিনি দুঃক্ষিত না। ‘আমি যা করেছি তার জন্য শাস্তি পেয়েছি। লাল কার্ড দেখে মাঠ ছেড়েছি, পরের ম্যাচও খেলতে পারিনি। সেই হ্যান্ডবলের বিপরীতে তারা পেনাল্টিও পেয়েছিলো। তারা পেনাল্টি মিস করেছে, আমি কেন দুঃক্ষিত হতে যাবো। আমি তখনই ক্ষমা চাইতাম যদি কোন ফুটবলারকে ইনজুরিতে ফেলতাম। আমি লাল কার্ড দেখেছি।’

এইচ গ্রুপের শেষ ম্যাচে ঘানার বিপক্ষে জয়ের বিকল্প নেই উরুগুয়ের। আর ঘানার সামনে সুযোগ এক যুগ আগের প্রতিশোধ নিয়ে সুয়ারেজকে বিশ্বকাপ থেকে বের করে দেয়া।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply