গণসমাবেশ উপলক্ষে রাজশাহীতে পৌঁছাচ্ছেন বিএনপির নেতাকর্মীরা, মাঠে তাঁবু খাটিয়েই কাটছে রাত

|

সমাবেশস্থলের পার্শ্ববর্তী স্থানে তাবু লাগিয়ে নেতাকর্মীদের অবস্থান (বামে), সমাবেশস্থলের প্রস্তুতি (ডানে)।

রাজশাহীতে বিএনপির বিভাগীয় গণসমাবেশ অনুষ্ঠিত হবে শনিবার (৩ ডিসেম্বর)। এরইমধ্যে বিভাগের ৮ জেলা থেকে নেতাকর্মীরা রাজশাহীতে পৌঁছাতে শুরু করেছেন। পরিবহন ধর্মঘট উপেক্ষা করেই বিকল্প উপায়ে সমবেত হতে শুরু করেছেন তারা। অনেকেই তাঁবু খাটিয়ে সমাবেশস্থলের পাশেই রাত কাটাচ্ছেন।

সমাবেশস্থল অর্থাৎ মাদরাসা মাঠটি শুধুমাত্র শনিবারের জন্য ব্যবহারের অনুমতি পেয়েছে বিএনপি। ফলে দূর-দূরান্ত থেকে আসা নেতাকর্মীরা আপাতত সমাবেশস্থলে অবস্থান নিতে পারছেন না। তাই পার্শ্ববর্তী হযরত শাহ মখদুম কেন্দ্রীয় ঈদগাহ মাঠে তাবু বানিয়ে থাকার ব্যবস্থা করা হয়েছে নেতাকর্মীদের জন্য। এছাড়া অনেকে আত্মীয়-স্বজন কিংবা অন্যান্য নেতাকর্মীদের বাড়িতেও থাকছেন।

শনিবারের সমাবেশ উপলক্ষে মাদরাসা মাঠে মঞ্চ নির্মাণসহ অন্যান্য কাজ চলছে জোর কদমে। সেখানে মোতায়েন রয়েছে পুলিশ। তবে গণসমাবেশ ঘিরে দলের নেতাকর্মীদের নানাভাবে হয়রানির অভিযোগ করেছেন বিএনপি নেতারা।

এদিকে, মহাসড়কে অবৈধ যান চলাচল বন্ধসহ ১০ দফা দাবিতে রাজশাহী বিভাগে দ্বিতীয় দিনের মতো চলছে পরিবহন ধর্মঘট। এতে ৮ জেলা থেকে কোনো রুটেই চলছে না বাস-মিনিবাস। ফলে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে সাধারণ মানুষকে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply