জাসদ-হেফাজতের একই স্থানে সমাবেশ আহ্বান, এলাকায় উত্তেজনা

|

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলায় আগামী ২৬ শে জুলাই একই দিন একই স্থানে সমাবেশ আহ্বান করেছে বাংলাদেশ সমাজতান্ত্রিক দল-জাসদ ও হেফাজত ইসলাম বাংলাদেশ। দুই সমাবেশকে ঘিরে এখন উত্তেজনা চলছে পুরো নবীনগর জুড়ে। রাজনীতি মাঠেও চলছে এই নিয়ে নানান হিসাব নিকাশ। তবে এই ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক বলছেন বিষয়টি তিনি খোঁজ খবর নিচ্ছেন।

জানা যায় আগামী ২৬ শে জুলাই বৃহস্পতিবার বিকাল ৩টায় ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর পাইলট উচ্চ বিদ্যলয় মাঠে সমাবেশ আহ্বান করেছে বাংলাদেশ সমাজতান্তিক দল-জাসদ নবীনগর উপজেলা শাখা। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন তথ্য মন্ত্রী ও বাংলাদেশ সমাজতান্ত্রিক দল-জাসদ সভাপতি হাসানুল হক ইনু। এসময় জাসদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শিরীন আখতার এম.পি, স্থায়ী কমিটি সদস্য অধ্যাপক আনোয়ার হোসেনের উপস্থিত থাকার কথা রয়েছে। তথ্য মন্ত্রীর নবীনগর সফর নিয়ে ইতিমধ্যে তার মন্ত্রণালয়ে একান্ত সচিব মীর আকরাম উদ্দিন আহম্মদ গত ৯ জুলাই স্বাক্ষরিত এক পত্রে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে জেলা প্রশাসক/ পুলিশ সুপারের কাছে পাঠানো হয়েছে।

অন্য দিকে হেফাজত ইসলাম নবীনগর উপজেলা শাখা একই দিনে একই স্থানে সমাবেশ আহ্বান করে। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন হেফাজত ইসলাম বাংলাদেশ’র আমীর আল্লামা শাহ আহমদ শফি। সমাবেশে হেফাজত ইসলাম বাংলাদেশ’র নায়েবে আমীর আল্লামা শায়খ সাজিদুর রহমান, হেফাজত ইসলাম বাংলাদেশ’র ঢাকা মহানগরের সদস্য মাওলানা মেহেদী হাসান উপস্থিত থাকার কথা রয়েছে।

এই দুই সমাবেশ নিয়ে হঠাৎ করে উত্তাল হয়ে উঠেছে নবীনগরে রাজনীতি। বিরাজ করছে উত্তেজনা।
স্থানীয়রা জানায়, আগামী জাতীয় একাদশ সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-৫ (নবীনগর) আসনে মনোনয়ন প্রত্যাশী জাসদের স্থায়ী কমিটি সদস্য নবীনগরের সাবেক সাংসদ এ্যাড. শাহ জিকরুল আহমেদ। আর বর্তমান সরকারে সাথে থাকা হেফাজত ইসলামী থেকে মনোনয়ন চাইবেন হেফাজত ইসলামী ঢাকা মহানগর শাখা সদস্য মাওলানা মেহেদী হাসান।

এই দুই নেতাই মহাজোটে এবার মনোনয়ন প্রত্যাশী। তাদের মনোনয়নের অবস্থান মজবুত করতে একই স্থানে সমাবেশ ডাকা হয়েছে। তবে এই ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া-৫ (নবীনগর) আসনে হেফাজত ইসলামী থেকে মনোনয়ন প্রত্যাশী মাওলানা মেহেদী হাসান জানান, আমিরে হেফাজতের প্রোগ্রাম পাওয়া জীবনে ভাগ্যের বিষয়।

বাংলাদেশ সমাজতান্ত্রিক দল-জাসদ থেকে মনোনয়ন প্রত্যাশী কেন্দ্রীয় স্থায়ী কমিটি সদস্য নবীনগরে সাবেক সাংসদ এ্যাড. শাহ জিকরুল আহমেদ জানান, তথ্য মন্ত্রী হাসানুল হক ইনু নবীনগরে আগামী ২৬ শে জুলাই প্রোগ্রাম দিয়েছেন। তাদের প্রোগ্রামে বিষয় আমার জানা নেই।

তবে এই ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক মো. রেজওয়ানুর রহমান বুধবার বিকালে জানান, বিষয়টি আমি খোঁজ খবর নিয়ে দেখছি।









Leave a reply