জয়ের পথে বাংলাদেশ, আঙুলে ব্যান্ডেজ নিয়ে ব্যাটিংয়ে রোহিত

|

ছবি: সংগৃহীত

সিরিজ খোয়ানোর শঙ্কা না থাকলে হয়তো চোট পাওয়া আঙুলে ব্যান্ডেজ নিয়ে আর ব্যাট করতে নামতে হতো না রোহিত শর্মাকে। কিন্তু বাংলাদেশের বিরুদ্ধে ২৭২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৪২.৪ ওভারে ২০৭ রানের মাথায় ৭ম উইকেটটি ভারত হারালে, বৃদ্ধাঙ্গুলিতে ব্যান্ডেজ নিয়েই পরাজয় এড়াতে ব্যাট করতে নেমে পড়েছেন রোহিত। প্রতিবেদনটি লেখা পর্যন্ত ভারতের সংগ্রহ ছিল ৪৫ ওভারে ৭ উইকেট হারিয়ে ২১৩ রান। জয়ের জন্য এখনও ভারতকে করতে হবে ৩০ বলে ৫৯ রান।

শ্রেয়াস আইয়ার ও আক্সার প্যাটেলের শতরানের জুটির উপর ভর করে বাংলাদেশের দেয়া ২৭২ রানের বিশাল লক্ষ্য তাড়া করছিল ভারত। মেহেদী মিরাজের আঘাতে ব্যক্তিগত ৮২ রানে আউট হয়েছেন শ্রেয়াস আইয়ার। ৬৫ রানে ৪ উইকেট হারানোর পর এই দুই ব্যাটারের জুটিতে আসে ১০৭ রান। রানের গতি বাড়াতে গিয়ে ৫৬ বলে ৫৬ রান করে আক্সারের প্যাটেলও সাজঘরে ফিরলে জয়ের সুবাস ভালোভাবেই পেতে শুরু করে বাংলাদেশ।

শুরুতেই ভিরাট কোহলি ও শিখর ধাওয়ানকে হারিয়ে ফেললে বড়সড় বিপদেই পড়ে সিরিজে পিছিয়ে থাকা রোহিতের দল। ১৯-তম ওভারে দলীয় ৬৫ রানের মাথায় লোকেশ রাহুল ফিরে যান সাজঘরে। আর সেখান থেকেই শুরু শ্রেয়াস আইয়ারের পাল্টা আক্রমণের। বোলিং অলরাউন্ডার আক্সার প্যাটেলকে সাথে নিয়েই পাহাড় অতিক্রমের চেষ্টা চালিয়ে যান এই ডানহাতি ব্যাটার। মিরাজের বলে আফিফ হোসেনের দারুণ ক্যাচে পরিণত হওয়ার আগে শ্রেয়াস খেলেছেন ১০২ বলে ৮২ রানের চমৎকার ইনিংস।

এর আগে, টস জিতে ব্যাট করতে নেমে মেহেদী মিরাজের অপরাজিত ১০০ এবং মাহমুদউল্লাহর ৭৭ রানের ওপর ভর করে ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৭১ রান সংগ্রহ করে বাংলাদেশ। প্রথম ম্যাচ জিতে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে বাংলাদেশ। এই ম্যাচ জিতলেই দেশের মাটিতে ভারতের বিরুদ্ধে সিরিজ জয় নিশ্চত করবে টাইগাররা।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply