সূর্যের পাশে নান্দনিক বলয়ে অপরুপ নাটোর

|

স্টাফ রিপোর্টার, নাটোর

মেঘে ঢাকা আকাশ। মাঝে মাঝে উঁকি দিচ্ছে সূর্য। মেঘ আর সূর্যের লুকোচুরি খেলায় এমনিতেই মোহনীয় হয়ে ছিল আকাশ। হঠাৎ সেই মোহনীয়তা বেড়ে গেল কয়েকগুণ। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে নাটোরের আকাশে হঠাৎ-ই সূর্যের চারিপাশ ঘিরে অপরুপ সুন্দর আলোর বলয় দেখা যায়। যদিও তার স্থায়িত্ব ছিল ১০ থেকে ১৫ সেকেন্ড। মোহনীয় এই দৃশ্যে অনেকেই দারুণভাবে উচ্ছ্বসিত হয়ে পড়েন। মোবাইল বের করে অনেককে ভিডিও করা, ছবি ও সেলফি তুলতে দেখা যায়।

রাকিবুল ইসলাম নামে এক কলেজ ছাত্র আনন্দে আত্মহারা হয়ে বলেন, আমরা কয়েকজন বন্ধু মিলে চলনবিলে ঘুরছিলাম। হঠাৎ দেখি অপরুপ সাজের সূর্য। সবাই কী যে আনন্দিত হয়েছি বলে বোঝাতে পারবো না। একটা সেলফি তুলে সময়টাকে স্মরণীয় করে রেখেছি। আমার জীবনের সবচেয়ে আনন্দের মূহুর্ত ছিল এটি।

বনপাড়া ডিগ্রি কলেজের অধ্যাপক লুৎফর রহমান বলেন, মূলত সূর্য গ্রহণের সময় পৃথিবী, চাঁদ ও সূর্য একই সরলরেখায় অবস্থান করে। এ সময় সূর্য ও পৃথিবীর মাঝখানে চাঁদের অবস্থানের কারণে সাময়িকভাবে ঢাকা পড়ে যায় সূর্য। আর তখন এমন আলোর বলয় তৈরি হয়। তবে এই বলয়টি সূর্যক মেঘে ঢেকে ফেলায় রংধনুর মতোই রঙিন হয়ে দেখা দিয়েছে। যা অতি সুন্দর দৃশ্যে পরিণত হয়ে নাটোরের আকাশকে নান্দনিক করেছে।









Leave a reply