লন্ডন পুলিশের তোপের মুখে মরক্কো সমর্থকরা

|

ছবি: সংগৃহীত

বিশ্বকাপে নিজ দেশের জয় উদযাপন করতে গিয়ে লন্ডন পুলিশের তোপের মুখে পড়েছে শহরটিতে বসবাসরত প্রবাসী মরক্কানরা। পর্তুগালের বিপক্ষে কোয়ার্টার ফাইনালের ঐতিহাসিক জয়ের পর লন্ডনের ট্রাফালগার স্কয়ারে উৎসব করতে থাকা মরক্কান সমর্থকদের সাথে হাতাহাতি হয়েছে স্থানীয় পুলিশের। বিশ্বকাপে ইংল্যান্ডের বিদায় এবং মরক্কোর জয়ের দিনে ঘটেছে এমন অনাকাঙ্ক্ষিত ঘটনা।

এবারের কাতার বিশ্বকাপে প্রত্যেক ম্যাচই ভক্তদের জন্য বয়ে আনছে বিস্ময়। কোয়ার্টার ফাইনালে মরক্কোর সাথে ১-০ গোলে হেরে বিশ্বকাপ থেকে ছিটকে পড়েছে সিআরসেভেনের দল পর্তুগাল। ইতিহাসের প্রথম আফ্রিকান ও মুসলিম দেশ হিসেবে সেমিফাইনাল নিশ্চিত করে মরক্কো। আর এই জয় উদযাপন করতে লন্ডনে থাকা মরক্কো সমর্থকরা উপস্থিত হয় ট্রাফালগার স্কয়ারে। তবে সেখানে মরক্কো ভক্ত ও লন্ডন পুলিশের মাঝে হয়েছে হাতাহাতি।

একদিকে মরক্কোর জয় আর অন্যদিকে ইংল্যান্ডের হার, ফলে লন্ডনে একই সময়ে দেখা গেছে উল্লাস ও কষ্টের দু’টি বিপরীত চিত্র। মরক্কোর পতাকা হাতে উদযাপন করছিল দেশটির ভক্তরা। তবে লন্ডন পুলিশের সামনে পড়ে উদযাপনের ভিড়টি। পুলিশ তাদের সরানোর চেষ্টা করলে পরিস্থিতি চলে যায় হাতাহাতির পর্যায়ে। একটি দোতলা বাসকে ঘিরে দেখা যায় দুই দলের জটলা।

আরও পড়ুন: মরক্কো ফুটবলের উত্থানের গল্প

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply