বাড়তি আয়োজন ছাড়াই বিশ্বকাপের সমাপনী অনুষ্ঠান

|

TOPSHOT - An aerial view taken with a drone late on April 23, 2018 shows the Luzhniki stadium and the main building of the Moscow State University in Moscow. (Photo by Dmitry SEREBRYAKOV / AFP) (Photo credit should read DMITRY SEREBRYAKOV/AFP/Getty Images)

উদ্বোধনীর মত বিশ্বকাপের সমাপনী অনুষ্ঠানও তেমন জাঁকজমকপূর্ণ করতে যাচ্ছে না আয়োজকরা। ফাইনাল ম্যাচ শুরুর আগে শুধু মাত্র এবারের আসরের থিম সংটি উপস্থাপন করবেন উইল স্মিথ, ইরা ইস্ত্রাফি, নিকি জেমরা। বিশ্বকাপের অনেক আগেই থেকেই নিজেদের উদ্বোধনী আর সমাপনী অনুষ্ঠান সাদামাটা করার ঘোষণায় অটলই থাকলো রাশিয়া।

মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে হবে এই সমপনী অনুষ্ঠান।

স্মরণকালের মধ্যে এবারের আসরের বিশ্বকাপটাই কোন ধরনের বাড়তি অনুষ্ঠান ছাড়াই মাঠে গড়াতে দেখলো বিশ্ববাসী। ব্রিটিশ শিল্পী রবি উলিয়ামস ও রাশান আইদা গ্রিফুলিনার পারফর্মেন্স মন কাড়তে পারেনি দর্শকদের।

মাস গড়িয়ে এখন পর্দা নামার অপেক্ষায় বিশ্বকাপের ২১তম আসর। সমাপনী অনুষ্ঠানের আগে এবার নিশ্চিত করা হলো এবারের আসরে থিম সং গাওয়া স্মিথ ইস্ত্রাফি, নিকি জেমরা থাকছেন অনুষ্ঠানে। নিজের স্বভাবসূলভ আচরণ দিয়ে সংবাদ সম্মেলনে গণমাধ্যমকে আনন্দে রাখেন অভিনেতা উইল স্মিথ।

খেলার মাঠে তারা কতটুকু আলো ছড়াতে পারবেন জানেন না। তবে এমন আয়োজনের অংশ হতে পেরে গর্বিত সকলেই।

উইল স্মিথ বলেন, বিশ্বকাপ আমার কাছে বিশেষ কিছু। এখানে আমি মাঠে থাকলেও, মূল কেন্দ্রে কিন্তু থাকবে খেলোয়াররাই। সবাইকে যথাসাধ্য আনন্দ দিতে চেষ্টা করবো।

ইরা ইস্ত্রাফি বলেন, রাশিয়ায় আজ আমার প্রথম দিন। কিন্তু এখানকার পরিবেশ, আয়োজন সব কিছুই মন ছুয়ে যাচ্ছে। আসরের শেষ দিনের শুরুতে আমরা মাঠে থেকে অনুষ্ঠানকে আরো স্মরণীয় করে রাখতে চেষ্টা করবো।

এর আগের প্রায় প্রতিটি বিশ্বকাপই উদ্বোধনের পাশাপাশি জমকালো সমাপনী অনুষ্ঠান দেখলেও এবার শুধু এই গান আর ম্যাচ শেষের আতশবাজি ছাড়া কোন কিছুই আয়োজন করা হচ্ছে না। তবে এতে রাশিয়া বিশ্বকাপের জৌলস এতটুকু কমবে বলে মনে করেন না ফিফা ও আয়োজকরা।









Leave a reply