আইপিএলে অবিক্রিত সাকিব

|

ছবি: সংগৃহীত

২০২৩ সালের আইপিএলের মিনি নিলামে প্রথম দফায় বিক্রি হলেন না সাকিব আল হাসান। দেড় কোটি ভিত্তিমূল্যে কোনো দলই সাকিবের প্রতি আগ্রহ দেখায়নি।

এর আগে, এই বছরের ফেব্রুয়ারিতে হওয়া মেগা নিলামেও তাকে কেনেনি কোনো দল। কোচিতে অনুষ্ঠিত হয়েছে এবারের আইপিএলের মিনি নিলাম। প্রথম দফায় অবিক্রিত থাকলেও কোনো দল যদি চায় এখনও সাকিবকে দলে ভেড়াতে পারবে। তবে তা নির্ভর করবে দলগুলির চাহিদা ও জায়গা ফাঁকা থাকার ওপরে।

এবারের নিলামে ৯৯১ জন ক্রিকেটারের নাম আসলেও চূড়ান্ত তালিকায় ছিল ৪০৫ জন ক্রিকেটার। প্রাথমিক তালিকায় থাকা এই ৪০৫ জনের মধ্যে আছে চার বাংলাদেশি ক্রিকেটারের নাম। ৫০ লাখের ক্যাটাগরিতে আছেন তাসকিন আহমেদ, লিটন দাস, আফিফ হোসেন।

২০১১ সাল থেকে আইপিএলের নিয়মিত মুখ ছিলেন সাকিব। ২০১১ থেকে ২০১৭ সাল পর্যন্ত কলকাতা নাইট রাইডার্সে খেলেন সাকিব। এই ফ্র্যাঞ্চাইজিকে দুইবার শিরোপা জেতাতেও ছিল সাকিবের বড় অবদান। ২০১৮ মৌসুমে তাকে কিনে নেয় সানরাইজার্স হায়দরাবাদ। পরের বছরও হায়দরাবাদেই খেলেছেন সাকিব।

নিষেধাজ্ঞার কারণে এই অলরাউন্ডার খেলতে পারেননি এরপর। সেই বিরতির পর আর আইপিএলে সুযোগ পাননি বিশ্বসেরা এই অলরাউন্ডারের। গতবার অবিক্রিত ছিলেন ২ কোটি রুপিতে। এবার তার ভিত্তিমূল্য দেড় কোটি রুপিতে প্রথম ধাপে আগ্রহ দেখায়নি কোনো দল।

আরও পড়ুন: প্রথম বাংলাদেশি হিসেবে সাকিবের ৬৫০ উইকেটের মাইলফলক

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply