আইপিএলের নিলামে স্যাম কারেনের রেকর্ড

|

ছবি: সংগৃহীত

আইপিএলের মিনি নিলামে রেকর্ড গড়লেন ইংল্যান্ডের অলরাউন্ডার স্যাম কারেন। গত টি-টোয়েন্টি বিশ্বকাপে সর্বোচ্চ উইকেট পাওয়া এই বাঁহাতি অলরাউন্ডারকে ১৮.৫০ কোটি রুপিতে দলে নিয়েছে পাঞ্জাব কিংস।

স্যাম কারেনের বেস প্রাইস ছিল ২ কোটি রুপি। তাকে কেনার জন্য শুরুতে মুম্বাই ইন্ডিয়ান্স ও রাজস্থান রয়্যালসের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই চলে। স্যাম কারেনকে নেয়ার জন্য সিএসকে এবং পাঞ্জাবও দর কষাকষিতে যোগ দেয়। শেষ অবধি বাজিমাত করে পাঞ্জাব কিংস।

বিশ্বকাপে তার অনবদ্য পারফরমেন্সের পর কোচির মিনি নিলামে কারেনকে কেনার জন্য যে একটা দারুণ লড়াই হবে, তা এক প্রকার নিশ্চিত ছিল। শেষ পর্যন্ত সব রেকর্ডকে উড়িয়ে দিয়ে ১৮.৫০ কোটি রুপিতে তাকে কিনে নেয় পাঞ্জাব। এর আগে নিলামে সর্বোচ্চ দামে বিক্রি হওয়ার রেকর্ড ছিল দক্ষিণ আফ্রিকার অলরাউন্ডার ক্রিস মরিসের দখলে। গত বছরের নিলামে ১৬.২৫ কোটি রুপিতে তাকে কিনেছিল রাজস্থান রয়্যালস।

এবার স্যাম কারেনের পরের নামটি অজি অলরাউন্ডার ক্যামেরন গ্রিনের। তাকে সাড়ে ১৭ কোটি রুপিতে কিনে নিয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। এছাড়া, বেন স্টোকসকে ১৬.২৫ কোটি রুপিতে কিনে নিজেদের আইপিএল রেকর্ড গড়েছে চেন্নাই সুপাই কিংস।

আরও পড়ুন: আইপিএলে অবিক্রিত সাকিব

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply