উট-ভালুক বলছে ক্রোয়েশিয়া; টিয়ার মুখে ফ্রান্স

|

রাশিয়া বিশ্বকাপের ফাইনাল নিয়ে চিন্তার অন্ত নেই ফুটবলপ্রেমীদের। প্রিয় দলের জয়-পরাজয় নিয়ে কথা! খেলার আগেই তাই ফলাফল জেনে নিতে চান অনেকে। তাই দ্বারস্থ হন ‌’জ্যোতিষীর’ কাছে।

মানব জ্যোতিষীর চেয়ে খেলাধুলার ক্ষেত্রে প্রাণীকুলের ভবিষ্যদ্বাণীকে বেশি সঠিক বলে মনে করেন কেউ কেউ। এবারের বিশ্বকাপের শুরু থেকেই আগাম ফলাফল বলে আসছি শাহীন নামের একটি উট।এবার জ্যোতিষীর তালিকায় নতুন যোগ হয়েছে ভালুক। নাম তার বুয়ান। শাহীনের পাশাপাশি রাশিয়ার ভালুক বুয়ানও ভবিষ্যদ্বাণী করেছেন ফাইনালে জিতবে ক্রোয়েশিয়া।

বাংলাদেশ সময় আজ রাত ৯ টায় রাশিয়া বিশ্বকাপের ফাইনাল ম্যাচে মুখোমুখি হবে ফ্রান্স ও ক্রোয়েশিয়া। খেলাটি অনুষ্ঠিত হবে মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে।

এর আগে এ বিশ্বকাপ আসরে খেলা নিয়ে ভবিষ্যতবাণী করে আসছে উট ‘শাহীন’। এই বিশ্বকাপ নিয়ে শাহীনের করা অধিকাংশ ভবিষ্যতবাণী সঠিক হয়েছে। সেমিফাইনালে ইংল্যান্ড এবং ক্রোয়েশিয়া ম্যাচের আগেও শাহিন ভবিষ্যদ্বাণী করেছিলো জিতবে ক্রোয়েশিয়া। অবশেষে তাই হয়। ইংল্যান্ডকে ২-১ গোলে হারিয়ে বিশ্বকাপ ফাইনাল নিশ্চিত করে ক্রোয়াটরা।

এদিকে রাশিয়ার ক্রাসনয়ার্স্কের রয়েভ রুচেয় চিড়িয়াখানার সার্বিয়ান বাদামি ভালুক বুয়ানের সামনে ফ্রান্স ও ক্রোয়েশিয়া দুই দেশের পতাকা কাঠি দিয়ে খাবারের সঙ্গে আটকে রাখা হয়েছিল। বুয়ান যে খাবারটি খেয়েছে তার সঙ্গে আটকানো ছিল ক্রোয়েশিয়ার পতাকা। উট শাহিনের পর এবার ভালুক বুয়ানের ভবিষ্যদ্বাণী বিশ্বকাপ জিতবে ক্রোয়েশিয়া।

উট-ভালুক ক্রোয়েশিয়ার পক্ষে গেলেও ফ্রান্স একেবারে খালি হাতে নেই! এমবাপ্পেদের পক্ষে ভবিষ্যদ্বাণী করেছে একটি টিয়া পাখি। বিশ্বকাপ ফাইনালকে ঘিরে এরইমধ্যে উন্মাদনা শুরু হয়ে গেছে ফ্রান্সে। একযুগ পর দল বিশ্বকাপের ফাইনালে। এমবাপ্পে-গ্রিজম্যানদের হাত ধরে আরো একবার বিশ্বচ্যাম্পিয়নের স্বাদ নেয়ার সাধ ফরাসীদের।

এখন থেকে ঠিক ২০ বছর আগে ১৯৯৮ সালের বিশ্বকাপের সেমিফাইনালে ক্রোয়েশিয়াকে হারিয়ে ফাইনালে উঠে চ্যাম্পিয়ন হয়েছিল ফ্রান্স। ২০ বছর পর রাশিয়া বিশ্বকাপের ফাইনালে আবারও মুখোমুখি ইউরোপের এ দুই দেশ।









Leave a reply