উট-ভালুকের ভবিষ্যদ্বাণী ভুল প্রমাণ করে বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স

|

মানব জ্যোতিষীর চেয়ে খেলাধুলার ক্ষেত্রে প্রাণীকুলের ভবিষ্যদ্বাণীকে বেশি সঠিক বলে মনে করেন কেউ কেউ। রাশিয়া বিশ্বকাপের শুরু থেকেই একের পর এক ভবিষ্যদ্বাণী করে আসছিলো উট শাহীন। কিন্ত গ্রুপ পর্বে তার সব ভবিষ্যদ্বাণী ভুল প্রমাণিত হয়। তবে নকআউট পর্বে তার অধিকাংশ ভবিষ্যদ্বাণী বাস্তবে প্রমাণিত হয়েছিল।

কিন্তু ফাইনাল ম্যাচে ফ্রান্স এবং ক্রোয়েশিয়া মাঠে নামার আগেই শাহীন ভবিষ্যদ্বাণী করেছিল জিতবে ক্রোয়েশিয়া। তাদের সেই ভবিষ্যদ্বাণী ভুল প্রমাণ করে ক্রোয়াটদের ৪-২ গোলে পরাজিত করে দ্বিতীয়বারের মতো বিশ্বকাপ ঘরে তুলেছে ফ্রান্স।

রাশিয়া বিশ্বকাপের ফাইনাল নিয়ে চিন্তার অন্ত ছিলনা ফুটবলপ্রেমীদের। প্রিয় দলের জয়-পরাজয় নিয়ে কথা! খেলার আগেই তাই ফলাফল জেনে নিতে চেয়েছিলেন অনেকে। তাই দ্বারস্থও হয়ে ছিলেন ‌’জ্যোতিষীর’ কাছে।

জ্যোতিষী উঠ শাহীনের পাশাপাশি শেষ মুহূর্তে এসে তালিকায় নতুন যোগ হয়েছিলো বুয়ান নামের এক ভালুক। শাহীনের পাশাপাশি রাশিয়ার ভালুক বুয়ানও ভবিষ্যদ্বাণী করেছিলো ফাইনালে জিতবে ক্রোয়েশিয়া। কিন্ত ভালুক বুয়ানের ভবিষ্যদ্বাণীও শেষ পর্যন্ত মিথ্যা প্রমাণিত করে দ্বিতীয়বারের মতো বিশ্বকাপ ঘরে তুললো ফ্রান্স।

উল্লেখ্য, ১৯৯৮ সালের বিশ্বকাপের সেমিফাইনালে ক্রোয়েশিয়াকে হারিয়ে ফাইনালে উঠে চ্যাম্পিয়ন হয়েছিল ফ্রান্স।









Leave a reply