পুতিনকে নিয়ে ট্রল: ‘রাশিয়ায় গতকাল একটি মাত্র ছাতা ছিল’!

|

কুড়ি বছর পর বিশ্বকাপের মঞ্চে ফ্রান্সের শেষ হাসি, ক্রোয়েশিয়ার মন জয় করা খেলা, ফাইনালে গোলের রেকর্ড, সব কিছু পিছনে ফেলে বিশ্বকাপ প্রাইজ সেরিমনিতে শো স্টপার হয়ে থাকল পুতিনের ছাতা ।

বিশ্বকাপ ফাইনালে ফ্রান্সের জয় ঠিক যতটা প্রত্যাশিত ছিল, ততটাই অপ্রত্যাশিত ছিল পুরস্কার মঞ্চে হঠাৎ বৃষ্টি। এ কারণেই হয়তো আয়োজকদের কাছে তাৎক্ষণিকভাবে পর্যাপ্ত ছাতারও মজুত ছিল না। কিন্তু তাতে কী? আয়োজক থেকে শুরু করে সব দেশের প্রেসিডেন্টরাই হাসিমুখে ভিজলেন মঞ্চে দাঁড়িয়েই । শুধু ছাতার আনুকূল্য পেলেন আয়োজক দেশের প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ।

বৃষ্টি শুরু হতেই পুতিনের জন্য ছাতা নিয়ে ছুটে আসেন এক অ্যাটেন্ড্যান্ট । সকলের মাঝে ছাতা মাথায় দিয়ে দাঁড়িয়ে সোশ্যাল মিডিয়ায় ট্রোলডও হলেন রুশ প্রেসিডেন্ট । সামাজিক মাধ্যমের বিরাট অংশ জুড়ে বিশ্বকাপের জয়-পরাজয় নিয়ে আলোচনার চেয়ে জায়গা পাচ্ছে পুতিনের ছাতা প্রসঙ্গ। টুইটারে তাই একজন মন্তব্য করেছেন, ‘ট্রফি বিতরণ অনুষ্ঠানটাই পুতিনের ছাতায় ছেঁয়ে গেছে’!

ব্যঙ্গাত্মকভাবে আরেজনের টুইট, ‘আচ্ছা রাশিয়ায় কি মাত্র একটি ছাতাই আছে?!!’

এক টুইটার ব্যবহারকারী লিখেছেন–

‘স্যার, কয়টা ছাতা আনবো?

পুতিন: মাত্র একটা। ওরা আমাদের জিততে দেয়নি। এখন ভিজুক’

এক পর্যায়ে যখন পুতিন ছাড়াও অন্যান্য ভিআইপি অতিথিদের জন্য ছাতার ব্যবস্থা করা হয় তখন দেখা গেল অন্যদের চেয়ে পুতিনের ছাতাটি বড়! টুইটার ব্যবহারকারীদের দৃষ্টি এড়ায় ব্যাপারটি। একজন লিখেছেন, ‘যদি বুঝতে না পারেন কে আসলে নেতৃত্ব দিচ্ছেন, তাহলে খেয়াল করুন- অতিথিরা যখন কাকভেজা হচ্ছেন তখন সবচেয়ে বড় ছাতাটি পুতিনের মাথার উপর।’

 

 

 

 









Leave a reply