রাজধানীতে শীতের তীব্রতায় বেড়েছে গরম কাপড়ের চাহিদা, দামের উত্তাপে নাকাল ক্রেতা

|

সারাদেশের মতো রাজধানীতেও বেড়েছে শীতের তীব্রতা। আর তাই ঠান্ডার হাত থেকে সুরক্ষায় বেড়েছে শীতবস্ত্রের চাহিদা। কম্বল, ব্লেজার, হুডি সোয়েটার, জ্যাকেট, ফুলহাতা গেঞ্জির চাহিদা বেশ। দাম কিছুটা বেশি। তারপরও শীতের হাত থেকে বাঁচতে কেনাকাটা সারছেন মানুষ। ব্যবসায়ীরা বলছেন, এবার শীত এসেছে দেরিতে। আমদানি করা শীতবস্ত্রের দাম বেশি হওয়ায় কাঙ্ক্ষিত বিক্রি হচ্ছে না।

হঠাৎ করে অনুভূত হচ্ছে শীত। গরম পোশাকের বাজার তাই এখন সরগরম। ফুটপাতে বেড়েছে নানান ধরনের শীতবস্ত্রের চাহিদা।

শীতের জন্যই যেন বছর জুড়ে অপেক্ষা। রাজধানীর বিভিন্ন স্থানে নানান ধরণের শীতবস্ত্রের পসরা। হুডি গেঞ্জি, জ্যাকেট, সোয়েটারসহ বিক্রি হচ্ছে নানান শীত পোশাক।

ক্রেতাদের অভিযোগ, বিগত বছরের তুলনায় এবার দাম বেশি হাঁকাচ্ছেন বিক্রেতারা। অপরদিকে বিক্রেতারা এর কারণ হিসেবে ডলারের মূল্য বৃদ্ধি পাওয়াকে দায়ী করছেন।

শীত এলে বাড়ে ব্লেজারের চাহিদা। তুলনামূলক কম দামে কিছুটা ভালো ব্লেজার কিনতে জিপিও’র সামনের সড়কে থাকে ভিড়। সর্বনিম্ন ৫০০ টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ৩ হাজার টাকার মধ্যে মিলছে একেকটি ব্লেজার।

দিনে রোদের উষ্ণতা শেষে সন্ধ্যা নামতেই কমছে তাপমাত্রা। আর রাতের শীত সামাল দিনে দরকার কম্বল। কয়েকদিন ধরে বেড়েছে কম্বলের চাহিদাও। ফুটপাতে একেকটি কম্বল বিক্রি হচ্ছে ৭০০ থেকে ৮ হাজার টাকার মধ্যে।

মাত্র তিন মাসের এই মৌসুমি ব্যবসায় নতুন করে বিনিয়োগ করেছে ব্যবসায়ীরা। সাধ আর সাধ্যের সমন্বয়ে শীতবস্ত্র কিনছে মানুষ।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply