মুরগি খেতে এসে গণপিটুনিতে আহত অজগর

|

মৌলভীবাজার প্রতিনিধি
মৌলভীবাজারের শ্রীমঙ্গলে লোকালয় থেকে একটি অজগর সাপ উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃত অজগরটি গুরুতর আহত অবস্থায় শ্রীমঙ্গলস্থ বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনে চিকিৎসা দেয়া হচ্ছে।

মঙ্গলবার সকালে উপজেলার শ্রীমঙ্গল সদর ইউনিয়নের ইছবপুর এলাকার আফতাব মিয়ার বাড়ি থেকে এ অজগর সাপটিকে আহত অবস্থায় উদ্ধার করা হয়।

স্থানীয়রা জানান, অনেকদিন ধরে এই অজগরটি আফতাব মিয়ার বাড়িতে এসে মুরগি খেয়ে যেতো। মঙ্গলবার সকালে মুরগি খাওয়ার জন্য সাপটি আসলে বাড়ির লোকেরা অজগর সাপটিকে দেখে ফেলে। অজগরটি সেখান থেকে পালিয়ে যাবার চেষ্টা করে মানুষের লাঠির আঘাতে গুরুতর আহত হয়। খবর পেয়ে বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন কর্মীরা অজগরটিকে উদ্ধার করে নিয়ে আসে।

বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন পরিচালক সজল দেব বলেন, অজগর সাপটির শরীরে আঘাতের চিহ্ন রয়েছে। প্রাণীটি বেশ আহত। আমরা এটিকে সুস্থ করে তুলতে চিকিৎসা চালিয়ে যাচ্ছি। মুলত বনে প্রাণীদের খাবারের তীব্র সংকট থাকার কারণেই তারা বন ছেড়ে লোকালয়ে আসছে এবং মানুষের হাতে হতাহত হচ্ছে।

বিভাগীয় বন কর্মকর্তা (বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ) এএম সামসুল মুহিত চৌধুরী বলেন, প্রাণীটি পুরোপুরি সুস্থ হয়ে উঠলে আমরা এটিকে লাউয়াছড়া বনে ছেড়ে দেবো।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply