রুটের সেঞ্চুরিতে সিরিজ জয় ইংল্যান্ডের

|

তৃতীয় একদিনের ম্যাচে সফররত ভারতকে ৮ উইকেটে হারিয়ে ২-১ ব্যবধানে সিরিজ জিতে নিয়েছে ইংল্যান্ড। ভারতের দেয়া ২৫৭ রানের টার্গেট ২ উইকেট হারিয়েই টপকে যায় ইংলিংশরা। সেঞ্চুরি হাকিয়ে অপরাজিত থাকেন জো রুট।

লিডসে শুরুতে ব্যাট করে ৮ উইকেটে ২৫৬ রান করে ভারত। দলের হয়ে সর্বাধিক ৭১ রান করেন অধিনায়ক ভিরাট কোহলি। ওয়ানডে ক্যারিয়ারে প্রথমবার কোনো লেগস্পিনারের বলে আউট হয়ে সাঝঘরে ফেরেন তিনি। তাকে ফেরান ম্যাচে ৩ উইকেট শিকার করা আদিল রশিদ। জবাবে দলীয় ৭৪ রানে ২ উইকেট হারালেও জো রুট আর অধিনায়ক ইয়ন মরগানের ১৮৬ রানের অনবদ্য জুটিতে ৩৩ বল আগেই জয় নিশ্চিত করে ইংল্যান্ড।

মরগান ৮৮ রানে অপরাজিত থাকলেও ক্যারিয়ারের ১৩তম সেঞ্চুরি করেন রুট। ইংলিশদের হয়ে ওয়ানডেতে যা সর্বোচ্চ। তিনি পেছনে ফলেছেন ১২ সেঞ্চুরির মালিক ট্রেসকোথিককে। ৮ উইকেটে জয়ে টানা ৮টি দ্বিপাক্ষিত সিরিজ জিতলো ইংল্যান্ড। আর ৯ সিরিজ পর হারের মুখ দেখলো ভারত। অধিনায়ক হিসেবে প্রথমবার সিরিজ হারের লজ্জা পেলেন ভিরাট কোহলি।

ইংল্রান্ড অধিনায়ক ইয়ন মরগান বলেন, আমাদের শুরুটা ভালো না হলেও দলের খেলোয়াড়রা পরবর্তীতে ঘুরে দাঁড়াবার চেষ্টা করেছে। তাই পরের ম্যাচ গুলোতে নিজেদের মেলে ধরতে পেরেছি।









Leave a reply