টুঙ্গিপাড়ার উদ্দেশে ঢাকা ছেড়েছেন প্রধানমন্ত্রী

|

দশম বারের মতো আওয়ামী লীগের সভানেত্রী নির্বাচিত হওয়ার পর আজ গোপালগঞ্জ সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সফরে তিনি টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদনসহ বিভিন্ন কর্মসূচিতে অংশ নেবেন।

শুক্রবার (৬ জানুয়ারি) সকাল সোয়া ৮টার দিকে দু’দিনের সফরে গোপালগঞ্জের উদ্দেশে রওনা করেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে বঙ্গবন্ধুর সমাধিসৌধ কমপ্লেক্সের পরিষ্কার-পরিচ্ছন্নতা ও উন্নয়ন কাজ শেষ হয়েছে। জোরদার করা হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। সড়কপথে পদ্মা সেতু হয়ে টুঙ্গিপাড়ায় যাবেন প্রধানমন্ত্রী।

টুঙ্গিপাড়া পৌঁছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানাবেন। পরে বঙ্গবন্ধু ও তার পরিবারের নিহত সদস্যদের রূহের মাগফিরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেবেন।

এ সময় প্রধানমন্ত্রীর ছোট বোন শেখ রেহানা ও পারিবারের সদস্যদের উপস্থিত থাকার কথা রয়েছে। শ্রদ্ধা নিবেদন শেষে খুলনায় যাওয়ার কথা রয়েছে প্রধানমন্ত্রীর। সেখান থেকে ফিরে পরিবারের সদস্যরা টুঙ্গিপাড়ায় রাত্রিযাপন করবেন।

শনিবার সকালে আওয়ামী লীগের সভাপতি নবগঠিত কেন্দ্রীয় কমিটির সদস্যদের নিয়ে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানাবেন শেখ হাসিনা। শ্রদ্ধা নিবেদন শেষে টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে নবগঠিত কেন্দ্রীয় আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হবে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply