‘অর্থনীতিকে ফোকলা করে দিয়েছে সরকার’

|

দেশের অর্থনীতিকে ফোকলা করে দিয়েছে সরকার বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ বুধবার দুপুরে খালেদা জিয়ার সুচিকিৎসা ও নিঃশর্ত মুক্তির দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদের মানবন্ধনে এ মন্তব্য করেন তিনি। এসময় তিনি সরকারের কাছে খালেদা জিয়ার সুচিকিৎসার দাবি জানান।

মির্জা ফখরুল বলেন, সরকার খালেদা জিয়াকে সেই পর্যন্ত কারাগারে রাখতে চায় যতদিন তারা আবার ক্ষমতায় যেতে না পারে। এই সরকার দেশে একদলীয় শাসন কায়েম করেছে।

তিনি বলেন, বাংলাদেশ ব্যাংকের দুর্নীতিই প্রমাণ করে কতটা দুর্নীতিবাজ এই সরকার।

কোটার সংস্কারের আন্দোলন ন্যায় সংগত উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, প্রধানমন্ত্রী তার বক্তব্য থেকে ইউটার্ণ করে কথার বরখেলাপ করেছেন। কোটা নিয়ে বা খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে কোনো রাজনীতি করছে না বিএনপি।

মির্জা ফখরুল আরো বলেন, দেশে কোনো মানবাধিকার নাই। প্রতিদিন দেশের রেমিটেন্স কমছে। বেসরকারি বিনিয়োগ কমছে। দুনীর্তি করে মেগা প্রজেক্ট চালাচ্ছে সরকার। দেশের অর্থনীতি পঙ্গু অবস্থায় রয়েছে। পদ্মা সেতু, বিদ্যুত সব ক্ষেত্রের খরচ বাড়িয়ে দুর্নীতি করছে সরকার। প্রত্যেক আন্তর্জাতিক সংস্থা বলছে দেশে মানবাধিকার নেই তা মানতে নারাজ সরকার। দেশে নির্বাচন নিয়ে তামাশা চলছে। জনগণের চাওয়ার কারণেই বিএনপি এমন খেলা খেলা তামাশার নির্বাচনে অংশ নিচ্ছি।









Leave a reply