আর্জেন্টিনার জার্সিতেই কেন মেসি বেশি ভয়ংকর, ভার্দিওলের ব্যাখ্যা

|

ছবি: সংগৃহীত

আর্জেন্টিনা নয়, ক্লাব তথা বার্সেলোনার জার্সিতেই বেশি উজ্জ্বল লিওনেল মেসি। এমন কথা একটা সময় অনেক বেশি শোনা যেতো। তবে এখন সময় পাল্টেছে। ক্লাবের সাথে জাতীয় দলের জার্সিতেও এখন অনেক বেশি ভয়ংকর আর্জেন্টাইন এই ফুটবল গ্রেট। বরং, আকাশি-সাদা জার্সিতে রীতিমতো অপ্রতিরোদ্ধ মেসি। আর এর ব্যাখ্যা দিয়েছেন ক্রোয়েশিয়ার ডিফেন্ডার ইয়স্কো ভার্দিওল। খবর গোল ডটকমের।

ক্রোয়েশিয়ার বিরুদ্ধে কাতার বিশ্বকাপের সেমিফাইনালে লিওনেল মেসির এই ভয়ংকর রূপের পরিচয় সবচেয়ে তীব্রভাবে এবং সবচেয়ে কাছ থেকে প্রত্যক্ষ করেন ভার্দিওল। ২০২২ বিশ্বকাপের অন্যতম সেরা এই সেন্টার ব্যাককে ড্রিবলিং ও দিক বদলে বোকা বানিয়ে দারুণ এক অ্যাসিস্ট করেন মেসি। বিল্ড’র প্রকাশিত এক প্রতিবেদনে ইয়স্কো ভার্দিওল বলেন, মেসিকে বিশ্বকাপে আটকানো ছিল দারুণ কঠিন কাজ। পিএসজির হয়ে খেলার চেয়ে আর্জেন্টিনার জার্সিতে সে অনেক বেশি ভয়ংকর। জাতীয় দলে সে এখন একদমই ভিন্ন।

এর কারণ ব্যাখ্যা করতে গিয়ে ভার্দিওল বলেন, আমার ধারণা, বিশ্বকাপে সে অন্য পর্যায়ের অনুপ্রাণিত ছিল। আর দেশের হয়ে বিশ্বকাপ জয় করতে এটাই ছিল তার শেষ সুযোগ। আমার মতে, যাদের বিপক্ষে এ পর্যন্ত লড়তে হয়েছে তাদের মধ্যে সে-ই সেরা খেলোয়াড়। সে আকারে ছোট। তাকে আটকানোর একমাত্র পথ হচ্ছে, ফাউল অথবা ট্যাকল করা।

আরও পড়ুন: ফ্রান্সের খেলা দেখেছি, মেসিকে শুভেচ্ছাবার্তা পাঠাইনি: তেভেজ

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply