পিএসজির কাছে বিধ্বস্ত বায়ার্ন

|

চ্যাম্পিয়ন্স লিগের হাইভোল্টেজ ম্যাচে ঘরের মাঠে বায়ার্ন মিউনিখকে ৩-০ গোলে বিধ্বস্ত করেছে প্যারিস সেইন্ট জার্মেইন। গোল পেয়েছেন নেইমার-কাভানি দু’জনই। স্পোর্টিং সিপি’কে ১-০ গোলে হারিয়েছে বার্সেলোনা। অন্যদিকে অ্যাটলেটিকো মাদ্রিদের মাঠ থেকে ২-১ গোলের জয় নিয়ে ফিরেছে চেলসি। আরেক ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেড রোমেলু লুকাকুর জোড়া গোলে ৪-১ এ উড়িয়ে দিয়েছে সিএসকেএ মস্কোকে। আর অলিম্পিয়াকোসকে ২-০ গোলে হারিয়েছে য়্যুভেন্তাস।

বায়ার্ন মিউনিখ-পিএসজি নাম দুটিই চ্যাম্পিয়নস লিগের অনেক বড় বিজ্ঞাপন। তবে সফরে এসে স্বাগতিক পিএসজি’র সামনে দাঁড়াতেই পারলো না জার্মান চ্যাম্পিয়নরা। দ্বিতীয় মিনিটেই ইনজুরি থেকে ফেরা নেইমারের পাস থেকে গোল করেন দানি আলভেস। ৩১ মিনিটে এমবাপ্পের অ্যাসিস্ট থেকে মাপা শটে ব্যবধান দ্বিগুণ করেন এডিনসন কাভানি।

কাভানি গোল করবেন, আর নেইমার তাকিয়ে দেখবেন- তা তো আর হয় না! তাই তো ৬৩ মিনিটে বাভারিয়ানদের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন নেইমার।

তবে জয়ের জন্য বেগ পেতে হয়েছে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার। গোলশূন্য প্রথমার্ধের পর ৪৯ মিনিটে মেসি-সুয়ারেজের আক্রমণ বিপদমুক্ত করতে যেয়ে উল্টো নিজেদের জালেই জড়িয়ে ফেলেন স্পোর্টিং সিপির ডিফেন্ডার সেবাস্তিয়ান কোয়াতাস। এই সপ্তাহেই লিগ ম্যাচে জিরোনার বিপক্ষে বার্সার ৩-০ গোলের জয়ের দু’টিই ছিল আত্মঘাতি। এবারও সেই আত্মঘাতী গোলেই রফা হলো বার্সেলোনার ম্যাচের ফল।

অ্যাটলেটিকোর নতুন মাঠ ওয়ান্ডা মেট্রোপলিতানে ৪০ মিনিটে স্বাগতিকদের পেনাল্টি থেকে এগিয়ে দেন অ্যান্টোয়াইন গ্রিজম্যান। ৬০ মিনিটে অ্যান্টনিও কন্টে শিবিরে প্রাণ ফিরিয়ে আনেন এই মৌসুমে যোগ দিয়েই গোলমেশিন বনে যাওয়া আলভারো মোরাতা। আর ইনজুরি সময়ে কাটব্যাক থেকে গোল করে ব্লুদের পূর্ণ ৩ পয়েন্ট এনে দেন সুপার সাব মিচি বাতশুয়ে।

অলিম্পিয়াকোসের বিপক্ষে প্রথমার্ধে গোলের দেখা পায়নি গেলবারের রানার্সআপ য়্যুভেন্তাস। বদলি হিসেবে নেমে ৬৯ মিনিটে ডেডলক ভাঙেন আর্জেন্টাইন গঞ্জালো হিগুয়েইন। ৮০ মিনিটে গ্রিসের ক্লাবটির বিপক্ষে ব্যবধান দ্বিগুণ করেন ক্রোয়াট স্ট্রাইকার মারিও মানজুকিচ।

সিএসকে মস্কোর মাঠে ৪ মিনিটেই বেলজিয়ান স্ট্রাইকার রোমেলু লুকাকুর গোলে লিড নেয় ম্যানচেস্টার ইউনাইটেড। প্রথমার্ধে অ্যান্থনি মার্শিয়ালের সাথে আরও একটি গোল যোগ করেন লুকাকু। ৫৭ মিনিটে লিড ৪-০ করেন রেডডেভিল মিডফিল্ডার হেনরিখ মাখিতারিয়ান। ৯০ মিনিটে অবশ্য একটি গোল শোধ দেয় স্বাগতিকরা।

যমুনা অনলাইন/এফকে









Leave a reply