সুপার কাপের ফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি বার্সা-বেটিস

|

ছবি: সংগৃহীত

স্প্যানিশ সুপার কাপের ২য় সেমি ফাইনালে রিয়াল বেটিসের বিপক্ষে রাতে মাঠে নামছে কাতালুনিয়ান জায়ান্ট বার্সেলোনা। শেষ চার বছরে সুপার কাপের শিরোপা থেকে বঞ্চিত রয়েছে জাভি হার্নান্দেজের শীষ্যরা। সেই ক্ষত শুকাতে ফাইনাল ওঠার লক্ষ্যে মাঠে নামবে ব্লাউগ্রানারা।

সৌদি আরবের কিং ফাহাদ ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ২টায়। নতুন রূপে ২০১৯-২০ মৌসুম থেকে চার দল নিয়ে হচ্ছে স্প্যানিশ সুপার কাপ। আগের মৌসুমের লা লিগার শীর্ষ দুই দল ও কোপা দেল রের দুই ফাইনালিস্ট অংশ নেয় এই প্রতিযোগিতায়।

সৌদি আরব ফুটবল ফেডারেশনের সঙ্গে চুক্তি অনুযায়ী, নতুন আঙ্গিকের এই টুর্নামেন্টের প্রথম তিন আসর হওয়ার কথা ছিল সৌদি আরবে। প্রথমবার সেখানে হলেও কোভিড-১৯ পরিস্থিতিতে পরের আসর হয় স্পেনে। গত মৌসুমে আবার ফেরে সৌদিতে। এবারও হচ্ছে এশিয়ার দেশটিতে।

আগের তিন আসরের মধ্যে দু’টির শিরোপা জেতে রিয়াল মাদ্রিদ। মাঝে একবার অ্যাটলেটিক বিলবাও সেই স্বাদ পায় ফাইনালে বার্সেলোনাকে হারিয়ে।

তবে, বার্সেলোনা শিবিরে রয়েছে স্বস্তির খবর। কার্ডজনিত নিষেধাজ্ঞা থাকায় লা লিগার ম্যাচ মিস করলেও সুপার কাপের শুরুর একাদশে দলে ফিরছেন স্ট্রাইকার রবার্ট লেভানদোভস্কি এবং লেফট ব্যাক জর্দি আলবা। পূর্ণ স্কোয়াড নিয়েই ছক আঁকছেন বার্সা বস জাভি হার্নান্দেজ।

গত মৌসুমের কোপা দেল রে চ্যাম্পিয়ন রিয়াল বেটিস। তাদের বিপক্ষে ম্যাচটি যে সহজ হবে না, সেটা ভালো করেই জানা আছে জাভির।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply