চট্টগ্রাম ও কুমিল্লায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৩

|

কুমিল্লার দেবিদ্বারে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে খোরশেদ আলম ওরফে কানা খোরশেদ (৪৮) নামে একজন নিহত হয়েছে। পুলিশের দাবি নিহত খোরশেদ তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী। বৃহস্পতিবার রাত দেড়টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক সংলগ্ন দাউদকান্দির হাসানপুর সরকারী কলেজের পাশে এ ঘটনা ঘটে।

দাউদকান্দি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন জানান, কুমিল্লা থেকে প্রাইভেটকার যোগে ঢাকায় মাদকের চালান যাচ্ছে গোপনসূত্রে এমন খবর পেয়ে দাউদকান্দি পুলিশের একটি দল হাসানপুর কলেজের বিপরীতে রাস্তায় অবস্থান নিয়ে যানবাহনে তল্লাশি শুরু করে। রাত দেড়টার দিকে খোরশেদ আলমকে বহনকারী প্রাইভেটকার আটক করার সময় তার সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। এ সময় পুলিশও আত্মরক্ষায় পাল্টা গুলি চালায়। উভয় পক্ষের গুলি বিনিময়ের এক পর্যায়ে মাদক ব্যবসায়ী খোরশেদ গুরুতর আহত হয়। তাকে উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়। পুলিশ ঘটনাস্থল থেকে একটি প্রাইভেট কার ও ৮০ কেজি গাঁজা এবং ২ রাউন্ড কার্তুজসহ একটি পাইপগান উদ্ধার করেছে।

খোরশেদের বিরুদ্ধে কুমিল্লা, ঢাকা এবং নারায়ণগঞ্জের বিভিন্ন থানায় ১৩টি মামলা রয়েছে বলে জানান তিনি।

এদিকে চট্টগ্রামে র‌্যাবের সঙ্গে গোলাগুলিতে মারা গেছে দুইজন। র‌্যাব জানায়, রাত দেড়টার দিকে চট্টগ্রামের খুলশীর থানার মতিঝর্ণা এলাকায় একটি মাইক্রোবাসকে থামার জন্য সংকেত দেয়া হয়। এসময় র‌্যাবকে লক্ষ্য করে গুলি চালায় মাইক্রোবাসের আরোহীরা। পাল্টা জবাব দেয় র‌্যাবও। গোলাগুলিতে নিহত হয় দুই মাদক ব্যবসায়ী।

তবে নিহতদের পরিচয় জানায়নি র‌্যাব।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply