‘বিদেশি ব্যাংকে তারেক ও মামুনের ৫০০ কোটি টাকার সন্ধান, আই কন্ট্যাক্ট ছাড়া ভল্ট খোলা যাচ্ছে না’

|

দেশের বাইরে একটি ব্যাংকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার বন্ধু গিয়াসউদ্দিন আল মামুনের ৫০০ কোটি টাকার সন্ধান পাওয়া গেছে বলে দাবি করেছেন জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন। বলেন, দুর্ভাগ্যের বিষয় হচ্ছে, ওই ব্যাংকের অ্যাকাউন্টে যে ভল্টে তারা টাকা রেখেছেন, তারেক ও মামুনের ‘আই কন্ট্যাক্ট’ ছাড়া সেই টাকা ভল্ট থেকে বের করা সম্ভব নয়। এ কারণে টাকাটা এখনও ফেরত আনা যাচ্ছে না।

রোববার (১৫ জানুয়ারি) জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনা ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে আবু সাঈদ আল মাহমুদ স্বপন এসব কথা বলেন। জানান, ১৯৯৬ সালে আওয়ামী লীগ ক্ষমতায় এসে বিদ্যুৎ উৎপাদন ৪ হাজার ৩০০ মেগাওয়াটে উন্নীত করেছিল। বিএনপির আমলে খালেদা জিয়ার পুত্র তারেক রহমান ও তার বন্ধু মামুনের লুটপাটের কারণে এই বিদ্যুৎ উৎপাদন ৪ হাজার ৩০০ থেকে ৩ হাজার ২০০ মেগাওয়াটে নেমে এসেছিল। এখন বাংলাদেশ ২৫ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করছে।

শুধু তারেক আর মামুন নয়, বিদেশের বিভিন্ন ব্যাংকে বিএনপির অনেক নেতার টাকার হদিস পাওয়া গেছে বলেও দাবি করেন তিনি। জানান, এ বিষয়ে তদন্ত চলছে। এই কারণে এই মুহূর্তে এটি সংসদে উপস্থাপন করা যাচ্ছে না।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply