চুয়াডাঙ্গায় সীমান্ত থেকে প্রায় ৫০ লাখ হুন্ডির টাকা আটক

|

চুয়াডাঙ্গা প্রতিনিধি :

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার মুন্সিপুর সীমান্ত থেকে হুন্ডির মাধ্যমে পাচার করা প্রায় ৫০ লাখ টাকা আটক করেছে বিজিবি। গতকাল সোমবার দিবাগত রাত ১০টার দিকে দামুড়হুদার মুন্সিপুর সীমান্তের ৯৩নং মেইন পিলারের কাছ থেকে টাকাগুলো আটক করে চুয়াডাঙ্গস্থ ৬ ব্যাটালিয়ন বিজিবি।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) দুপুরে চুয়াডাঙ্গাস্থ ৬ ব্যাটালিয়ন (বিজিবির) পরিচালক শাহ মো. ইশতিয়াক (পিএসসি) জানান, সোমবার রাতে মুন্সিপুর বিওপির টহল দল রাত্রিকালীন নিয়মিত সশস্ত্র টহল পরিচালনা করে। সশস্ত্র টহল দলটি চোরাচালান আটকের জন্য সীমান্তের ৯৩নং মেইন পিলার হতে ৫০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে মুন্সিপুর এমপির ঘাট নামক স্থানে এ্যাম্বুস করে।

তিনি বলেন, এ সময় দু’জন অজ্ঞাত ব্যক্তি দুটি প্লাস্টিকের বস্তা নিয়ে ভারত থেকে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করে। বিজিবি টহল দল দুটি ভাগে বিভক্ত হয়ে তাদেরকে চ্যালেঞ্জ করলে তারা দুটি প্লাস্টিকের ব্যাগ ফেলে ভারতের অভ্যন্তরে পালিয়ে যায়। কুয়াশা ও অন্ধকারাচ্ছন্ন পরিবেশ হওয়ায় অজ্ঞাত দুজন ভারতে পালিয়ে যাওয়ার কারণে তাদের আটক করা যায়নি। পরে অজ্ঞাত ব্যক্তিদের ফেলে দুটি প্লাস্টিকের বস্তা জব্দ করা হয়। পরে প্লাস্টিকের দুটি বস্তা থেকে বাংলাদেশি ৪৯ লাখ ৪৯ হাজার ৫০০ টাকা জব্দ করা হয়।

তিনি আরও জানান, এ বিষয়ে দামুড়হুদা মডেল থানায় একটি মামলা দায়ের ও টাকাগুলো ট্রেজারিতে জমা প্রক্রিয়াধীন রয়েছে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply