বাবরকে নিয়ে নতুন বিতর্ক, ভারতীয় মিডিয়ায় তোলপাড়

|

ছবি: সংগৃহীত

নতুন বিতর্কে জড়িয়েছে পাকিস্তান অধিনায়ক বাবর আজমের নাম। সতীর্থ ক্রিকেটারের বান্ধবীর সঙ্গে তিনি গোপন সম্পর্কে জড়িয়েছেন বলে দাবি করেছে ভারতীয় বেশ কিছু সংবাদমাধ্যম। সেই গোপন চ্যাট ও ভিডিও প্রকাশ করা হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। নেট দুনিয়ায় তা ভাইরাল হলেও ঘটনার সত্যতা নিশ্চিত করা যায়নি এখনও। খবর ফক্স স্পোর্টস ডটকমের।

আলোচিত এসব চ্যাট ও ভিডিও প্রকাশ হয় রোববার (১৫ জানুয়ারি) রাতে। বাবরের বিরুদ্ধে বিভিন্ন গণমাধ্যমে অভিযোগ করে বলা হয়, সতীর্থ ক্রিকেটারের বান্ধবীকে বাবর বলেছেন, সেই নারী যদি তার সাথে এই সম্পর্ক চালিয়ে যান তবে সেই ক্রিকেটারের জাতীয় দলে জায়গা নিয়ে ভাবতে হবে না।

টুইটারে এ ব্যাপারে প্রথম পোস্ট করা হয় ড. নিমো যাদব নামের এক ভেরিফায়েড অ্যাকাউন্ট থেকে। সেখানে বলা হয়, বাবরের সাথে যদি সেই নারী ঘনিষ্ঠ বার্তা চালাচালি অব্যাহত রাখেন তবে পাকিস্তান জাতীয় দল থেকে জায়গা হারাবে না সেই নারীর প্রেমিক।

উল্লেখ্য, ড. নিমো যাদব নামের সেই অ্যাকাউন্ট একটি প্যারোডি পেইজ, যা হাস্যরসাত্মক পোস্ট দিয়ে থাকে। কিছুক্ষণের মধ্যেই সেই অ্যাকাউন্ট থেকে পোস্টটি মুছে ফেলে বাবর আজমের কাছে ক্ষমা প্রার্থনাও করা হয়। বলা হয়, খবরটি বানোয়াট। আমাদের মিডিয়ার মানও এত খারাপ যে, তারা আমার ব্যঙ্গাত্মক পোস্টটি যাচাই করা ছাড়াই এ সংক্রান্ত খবর প্রচার করছে।

এই ঘটনায় সমালোচনা হলেও বাবরের পাশে দাঁড়িয়েছেন তার ভক্তরা। তাদের দাবি, পাক অধিনায়কের ভাবমূর্তি নষ্ট করতেই এমন কাজ করছেন বিরোধীরা। যেমনটা হয়েছিলো অতীতেও। সেবার তার বিরুদ্ধে নির্যাতন ও জোর করে গর্ভপাতের অভিযোগ এনেছিলেন হামিজা মুখতার নামের এক নারী। যদিও জোরালো প্রমাণের অভাবে ধোপে টেকেনি সে দাবি।

ব্যাট হাতে সোনালি সময় পার করলেও অধিনায়কত্বের আর্মব্যান্ড স্বস্তি দিচ্ছে না বাবরকে। বিশেষ করে সাদা পোশাকে তার নেতৃত্ব নিয়ে চলছে সমালোচনা। মেজাজ হারাচ্ছেন নিজ দেশের গণমাধ্যমকর্মীদের প্রশ্নেও। সবমিলিয়ে কঠিন সময় পার করতে হচ্ছে পাকিস্তানি দলপতিকে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply