গুপ্তধনের সন্ধানে খনন বন্ধ, বিশেষজ্ঞের পরীক্ষার পর সিদ্ধান্ত

|

গুপ্তধনের সন্ধানে অাজ কোনো খনন কাজ হবে না বলে জানিয়েছেন সংশ্লিষ্ট নির্বাহী ম্যাজিস্ট্রেট তাজওয়ার আকরাম সাকাপি। তিনি আজ রোববার সাংবাদিকদেরকে বলেন, বিশেজ্ঞদের পরামর্শ ও পরীক্ষার পর এ বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে।

তাজওয়ার আকরাম সাকাপি বলেন, এভাবে খননের কারণে বাড়িটি ধসে পড়ার শঙ্কা রয়েছে। এছাড়া যেভাবে সাধারণ মানুষ আশপাশে ভিড় করছেন তাতেও যে কোনো ধরনের দুর্ঘটনা ঘটে যেতে পারে। সার্বিক বিবেচনায় খনন কাজ স্থগিত করা হয়েছে।

এর আগে গতকাল শনিবার রাজধানীর মিরপুর ১০ নম্বরের আলোচিত সেই বাড়িটিতে গুপ্তধনের সন্ধানে সকাল ১১ টায় শুরু হওয়া অভিযান বিকাল সাড়ে ৩টার দিকে তা স্থগিত করা হয়।

গতকাল কয়েক ঘণ্টায় প্রায় ৪ ফুট খননের পরও কিছু পাওয়া যায়নি।

বলা হচ্ছে, পাকিস্তান আমলে বাড়িটি ছাড়ার সময় মালিক দিলদাশ খান প্রায় দুই মণ স্বর্ণ পুতে রেখে গেছেন বলে সহকর্মীর কাছে শুনেছেন পাকিস্তানে বসবাসরত বাংলাদেশি নাগরিক সৈয়দ আলম।

দু’বছর আগে দেশে এসে বাড়ির একটি রুমও ভাড়া নিয়েছিলেন সৈয়দ আলম। কিন্তু অন্য ভাড়াটিয়ার কারণে স্বর্ণ উত্তোলন প্রচেষ্টা সফল হয়নি তার। পরে খননে অনুমতি চান বাড়ির বর্তমান মালিক মনিরুল। তাকে অনুমতি না দিলে জটিলতা তৈরি হওয়ায়, একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে খননের সিদ্ধান্ত নেয় পুলিশ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply