ইউরোপিয়ান ফুটবলে গ্রীষ্মের দলবদলের যতো গুঞ্জন

|

ইয়ান সমার। ছবি: সংগৃহীত

ইউরোপিয়ান ফুটবলে চলছে মধ্যবর্তী জানুয়ারির দলবদল। বায়ার্ন মিউনিখ দলের মূল গোলরক্ষক ম্যানুয়েল নয়্যার লম্বা চোটে ছিটকে যাওয়ায় সুইজ গোলরক্ষক ইয়ান সমারকে ডেরায় ভিড়িয়েছে বাভারিয়ানরা। বিশ্বকাপে দারুণ পারফর্ম করা সমারকে বরুশিয়া মনশেনগ্লাডব্যাখ থেকে দলে নিয়েছে বায়ার্ন।

ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষ দল আর্সেনাল বাড়াতে চায় দলীয় শক্তি। বিশেষ করে বিশ্বকাপে ইনজুরিতে পড়া গ্যাব্রিয়েল জেসুসের ব্যাকাপ হিসেবে ব্রাইটনে খেলা বেলজিয়ান ফরোয়ার্ড লিয়েসান্ড্রো ট্রোসার্ডকে ডেরায় ভেড়াতে চায় গানাররা। ব্রাইটন কোচ রবার্তো ডি জারবির সাথে বিবাদে জড়ানো ট্রোসার্ডের জন্য ২৭ মিলিয়ন পাউন্ড ট্রান্সফার ফি দিতে চায় আর্তেতার দল।

আগামী মৌসুমে নক্ষত্র পতন ঘটতে পারে পিএসজিতে। মেসি, নেইমার এমনকি এমবাপ্পেও ছাড়তে পারেন দল। সে ক্ষেত্রে নতুন তারকা ফরোয়ার্ডের খোঁজে আছে প্যারিসের ক্লাবটি। সেই তালিকায় এবার যুক্ত হলো লিভারপুল ফরোয়ার্ড মোহাম্মদ সালাহ। পিএসজির সভাপতি নাসের আল খেলাইফির সাথে সেন্ট্রাল লন্ডনের এক রেস্তোরাঁয় দেখা গেছেন ‘ইজিপশিয়ান কিং’কে।

এই মৌসুম শেষে রিয়াল মাদ্রিদের সাথে চুক্তি শেষ হচ্ছে বর্ষীয়ান মিডফিল্ডার লুকা মড্রিচের। ৩৭ বছর বয়সী এই ক্রোয়াট মিডফিল্ডারের সার্ভিস পাওয়ার লড়াইয়ে নেমেছে দুই ক্লাব। মড্রিচকে পেতে চায় ইতালিয়ান জায়ান্ট ইন্টার মিলান আর ইংলিশ লিগের ক্লাব নিউক্যাসল ইউনাইটেড।

য়্যুভেন্টাসে খুশি নন সার্বিয়ান স্ট্রাইকার ডুসান ভ্লাহোভিচ। ইতালিয়ান জায়ান্টদের ডেরার আর থাকতে চান না ভ্লাহোভিচ। এই স্ট্রাইকারকে রিয়াল মাদ্রিদের কাছে অফার করেছে তার এজেন্ট।

ইংলিশ ক্লাব টটেনহ্যামের ফর্মটা খুব বেশি ভালো যাচ্ছে না। দলের শক্তি বাড়াতে এবার কোচ আন্তোনিও কন্তে ধারে দলে নিতে চান রোমার আক্রমণাত্বক মিডফিল্ডার নিকোলো জানিওলোকে।

আরও পড়ুন: ‘পেরোনের জন্য গার্দিওলার ৩টি ফোনকলও যথেষ্ট নয়’

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply