আশুগঞ্জে ব্যারিস্টার রুমিন ফারহানাকে অবাঞ্ছিত ঘোষণা করেছে আওয়ামী লীগ

|

ব্যারিস্টার রুমিন ফারহানা (ফাইল ছবি)।

স্টাফ করেসপনডেন্ট, ব্রাহ্মণবাড়িয়া:

বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানাকে তার এলাকা ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে অবাঞ্ছিত ঘোষণা করেছে স্থানীয় আওয়ামী লীগ। ব্রাহ্মণবাড়িয়া-২ (আশুগঞ্জ-সরাইল) আসনের উপনির্বাচনের সময়ে নির্বাচনী তাকে এলাকায় আসলে প্রতিহত করার ঘোষণা দিয়েছেন ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার।

শুক্রবার (২০ জানুয়ারি) বেলা সোয়া তিনটার দিকে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে এক দলীয় সভা শেষে তিনি এ সিদ্ধান্তের কথা সাংবাদিকদের জানান।

এ সময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার বলেন, আশুগঞ্জ-সরাইলে যে উপনির্বাচন হচ্ছে এতে দলীয়ভাবে আমাদের কোনো প্রার্থী নাই। এরপরও, আসনটি যেহেতু বিএনপির ছিল, সেই প্রেক্ষাপটে বিএনপির নেত্রী ব্যারিস্টার রুমিন ফারহানা আশুগঞ্জের একটি মিটিংয়ে নির্বাচন প্রতিহত করতে দলীয় নেতাকর্মীদের আহবান জানিয়েছেন। বর্তমান গণতান্ত্রিক সরকারের সময়ে সুষ্ঠু এবং শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানে যারা বিঘ্ন সৃষ্টি করে, দেশের স্থিতিশীলতা রক্ষার প্রয়োজনে তাদেরকে প্রতিহত করা আবশ্যক। সেই প্রেক্ষাপটে আগামী ১ ফেব্রুয়ারি ব্রাহ্মণবাড়িয়ার (সরাইল-আশুগঞ্জ) আসনে যে উপনির্বাচন হবে, সুষ্ঠু শান্তিপূর্ণ পরিবেশ রক্ষার প্রয়োজনে এবং প্রতিটি ভোট কেন্দ্রের নিরাপত্তার প্রয়োজনে প্রশাসনকে আমরা সহযোগিতা করবো। আমরা আমাদের দলীয় নেতাকর্মীদের আহ্বান জানিয়েছি কোনো ব্যক্তি বা বিএনপি-জামাতের নেতাকর্মী বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টা করলে তাদের প্রতিহত করতে।

এ সময় উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজী মো. ছফিউল্লাহ মিয়া,স্বাধীনতা শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক অধ্যক্ষ শাহজাহান আলম সাজু, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নাসের আহমেদ ও জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সম্পাদক মঈন উদ্দিন (মঈন) প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২০১৮ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির দলীয় প্রার্থী আবদুস সাত্তার ভূঁইয়া বিজয়ী হয়েছিলেন। গত ১১ ডিসেম্বর আবদুস সাত্তার ভূঁইয়া জাতীয় সংসদ থেকে পদত্যাগ করায় আসনটি শূন্য হয়। আগামী ১ ফেব্রুয়ারি এ আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। এ উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে আবারও অংশ নিতে যাচ্ছেন বিএনপি থেকে বহিষ্কার করা উকিল আব্দুস সাত্তার ভূইয়া। তিনি এ আসনে পাঁচ বার এমপি ছিলেন। স্বতন্ত্র প্রার্থী উকিল আব্দুস সাত্তারের সাথে প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন জাতীয় পার্টির আব্দুল হামিদ ভাসানী, জাকের পার্টির জহিরুল ইসলাম জুয়েল ও আশুগঞ্জ উপজেলা বিএনপি’র সাবেক সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আবু আসিফ আহমেদ।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply