আখাউড়ায় মিলেছে মুক্তিযুদ্ধের সময়কার অবিস্ফোরিত মর্টারশেল

|

উদ্ধারকৃত মর্টারশেলের ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে কুমিল্লা সেনানিবাসের বম্ব ডিসপোজাল ইউনিটকে বিষয়টি জানানো হয়েছে।

আখাউড়া প্রতিনিধি:

পূর্বাঞ্চলের মুক্তিযুদ্ধের প্রবেশদ্বার নামে খ্যাত ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলায় মাটি খুঁড়ে ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে ব্যবহৃত একটি মর্টারশেল উদ্ধার করা হয়েছে।

শনিবার (২১ জানুয়ারি) বিকেলে উপজেলার উত্তর ইউনিয়নের সীমান্তবর্তী চাঁনপুর গ্রামে নির্মাণাধীন আশ্রয়ণ প্রকল্পের পাশ থেকে ওই মর্টারশেলটি উদ্ধার করা হয়।

পুলিশ জানিয়েছে, আখাউড়া সীমান্তবর্তী চাঁনপুর গ্রামে নির্মাণাধীন আশ্রয়ণ প্রকল্পের পশ্চিমদিকে মাটিকাটার কাজ করছিলেন স্থানীয় বাসিন্দা আবু তাহের মিয়া। এ সময় মাটির নিচ থেকে বড় আকারের একটি মর্টারশেল বেরিয়ে আসে। সাথেসাথেই স্থানীয়রা বিষয়টি পুলিশকে জানান। পরে সন্ধ্যার দিকে পুলিশ মর্টার শেলটিকে নিজেদের হেফাজতে নেয়।

আখাউড়া থানার ওসি আসাদুল ইসলাম এ প্রসঙ্গে বলেন, এটি ১৯৭১ সালের যুদ্ধে ব্যবহৃত হয়েছিল বলে ধারণা করা হচ্ছে। শেলটি এখনও অবিস্ফোরিত। পুলিশ শেলটিকে নিজেদের হেফাজতে নিয়ে নিরাপদ স্থানে রেখেছে। প্রয়োজনীয় ব্যবস্থা নিতে কুমিল্লা সেনানিবাসের বোমা ডিসপোজাল ইউনিটকে বিষয়টি জানানো হয়েছে।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply