মাদক বিরোধী সেরা প্রতিবেদক যমুনা‘র নাজমুল সাঈদ

|

মাদক বিরোধী সেরা প্রতিবেদনের জন্য প্রথম আলোর সৌজন্যে সেরা পুরস্কার অর্জন করেছেন যমুনা টেলিভিশনের সাংবাদিক নাজমুল সাঈদ। আজ বিকেলে রাজধানীর একটি হোটেলে এক অনুষ্ঠানের মাধ্যমে তার হাতে সেরা পুরস্কার হিসেবে ক্রেস্ট তুলে দেয়া হয়।

গেলো বছর শুধু মাত্র সড়কে প্রায় ৫ হাজার দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন ৭ হাজার ৪শ জন আর আহত হয়েছেন ১৬ হাজারেরও বেশী মানুষ।

এসব দুর্ঘটনার পেছনে অদক্ষ চালকরাই অন্যতম দায়ী হিসেবে উঠে আসে বেসরকারি সংস্থা- যাত্রী কল্যাণ সমিতি’র প্রতিবেদনে। আর চালকদের দুর্ঘটনার প্রবণতার জন্য মাদকাশক্তিই অন্যতম আরেকটি কারণ হিসেবে প্রমাণ হয় যমুনা টেলিভিশনের অনুসন্ধানী রিপোর্টে। বিভিন্ন টেলিভিশনে প্রচারিত এমন ৩০টি প্রতিবেদনের মধ্যে সব্বোর্চ নম্বর পেয়ে প্রথম স্থান অর্জন করে যমুনা’র নাজমুল সাঈদ।

পুরস্কার গ্রহণের পর নাজমুল সাঈদ বলেন, পুরস্কার পেলে দায়িত্বটা যেমন বেড়ে যায় তেমনি কাজের গতিও আসে। চেষ্টা করবো আগামীতে আরও ভাল কিছু কাজ দেয়ার জন্য। এ ধরনের স্বীকৃতি ভবিষ্যতে মাদক বিরোধী আন্দোলনে নিজেকে আরো বেশী উৎসাহ যোগাবে বলে মনে করেন তিনি।

দৈনিক প্রথম আলোর এ আয়োজনে সংবাদপত্র শাখায় সেরা প্রতিবেদনের পুরস্কার পেয়েছেন দৈনিক আমাদের সময়ের স্টাফ রিপোর্টার হাবিব রহমান।









Leave a reply