ক্যালিফোর্নিয়ায় এলোপাতাড়ি গুলিবর্ষণ, নিহত অন্তত ১০

|

ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রে ক্যালিফোর্নিয়ার মন্টেরি পার্কে চীনা চান্দ্র নববর্ষ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে এলোপাতাড়ি গুলিতে অন্তত ১০ জন নিহত হয়েছেন। এছাড়া আহত আরও বেশ কয়েকজনকে বিভিন্ন হাসপাতালে নেয়া বলেছে বলে জানিয়েছে স্থানীয় পুলিশ। সিএনএনের খবর।

স্থানীয় সময় শনিবার (২১ জানুয়ারি) রাত সাড়ে দশটার দিকে লস অ্যাঞ্জেলেস থেকে মাত্র ১৩ কিলোমিটার দূরে এ ঘটনা ঘটে। লস অ্যাঞ্জেলেস কাউন্টি শেরিফ ডিপার্টমেন্টের ক্যাপ্টেন অ্যান্ড্রু মেয়ার জানান, গুলিবর্ষণের খবর পেয়ে মন্টেরি পার্কের পশ্চিম গার্ভে অ্যাভিনিউয়ে গিয়ে পৌঁছায় স্থানীয় পুলিশ। সেখানে আহতাবস্থায় অনেক মানুষকে কাতরাতে দেখা যায়।

ছবি: সংগৃহীত

শনিবার রাতেই এই গুলিবর্ষণে অন্তত ১০ জন নিহত হয়েছে বলে জানিয়েছে লস অ্যাঞ্জেলেস পুলিশ। ক্যাপ্টেন অ্যান্ড্রু মেয়ার জানান, মন্টেরি পার্ক ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে আহতদের চিকিৎসা সেবা দিয়েছে। ঘটনাস্থলেই ১০ জনকে মৃত ঘোষণা করা হয়। এছাড়া আরও বেশ কয়েকজনকে স্থানীয় হাসপাতালগুলোয় ভর্তি করা হয়েছে। স্থিতিশীল থেকে জটিল অবস্থা- আহতদের সকল প্রয়োজনীয় ক্যাটারগরিতে ভাগ করা হয়েছে।

ক্যাপ্টেন অ্যান্ড্রু মেয়ার। ছবি: সংগৃহীত

ওই অঞ্চলের এক প্রত্যক্ষদর্শী বিবিসিকে জানান, বন্দুক হাতে তিন ব্যক্তি ওই রাতে আমার দোকানে ঢুকে পড়ে। আমাকে বন্দুকের মুখে জিম্মি করে দোকানের সমস্ত দরজা-জানালা বন্ধ করে দিতে বলে। তবে এখন পর্যন্ত তাদের শনাক্ত করা যায়নি বলে জানিয়েছে পুলিশ। সেই সাথে, এখনও হামলাকারীর উদ্দেশ্য সম্পর্কেও পরিষ্কারভাবে কিছু জানাতে পারেনি লস অ্যাঞ্জেলেস পুলিশ। সংবাদ সম্মেলনে লস অ্যাঞ্জেলেস কাউন্টি শেরিফ ডিপার্টমেন্টের ক্যাপ্টেন অ্যান্ড্রু মেয়ার জানান, তিনি কেবল এটুকুই বলতে পারেন যে, হামলায় আগ্নেয়াস্ত্র ব্যবহার করা হয়েছিল। তবে কোন ধরনের আগ্নেয়াস্ত্র ব্যবহার করা হয়েছিল, সে সম্পর্কে কোনোকিছু জানাতে পারেনি পুলিশ।

এ হামলার সঙ্গে সম্পর্কিত যে কোনো তথ্য পুলিশকে জানানোর জন্য স্থানীয়দের প্রতি আহ্বান জানিয়েছেন ক্যাপ্টেন অ্যান্ড্রু মেয়ার। তথ্য দানকারী ব্যক্তি যদি বেনামি থাকতে চান, সে জন্য একটি বিশেষ নম্বরও জানিয়েছেন তিনি।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply