আইসিসি’র বর্ষসেরা টি-টোয়েন্টি দলে ভারতীয়দের আধিপত্য; নেই বাংলাদেশের কেউ

|

ছবি: সংগৃহীত

বর্ষসেরা টি-টোয়েন্টি একাদশ প্রকাশ করেছে আইসিসি। যেখানে নেই বাংলাদেশসহ অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট উইন্ডিজের কোনো ক্রিকেটার। সবচেয়ে বেশি তিন ক্রিকেটার ভারতের। এছাড়া, পাকিস্তান ও ইংল্যান্ডের ২ জন করে ক্রিকেটার জায়গা করে নিয়েছেন এই দলে। একজন করে আছেন নিউজিল্যান্ড, শ্রীলঙ্কা, জিম্বাবুয়ে ও আয়ার‍ল্যান্ড থেকে।

টি-টোয়েন্টি মানেই চার-ছক্কার ফুলঝুরি। ক্রিকেটের তিন ফরম্যাটের মধ্যে জনপ্রিয় এই সংস্করণে বুঁদ এখন পুরো ক্রিকেট বিশ্ব। গেল বছর ছিলো টি-২০’র বিশ্বকাপ ও এশিয়া কাপের বছর। আইসিসি প্রকাশ করেছে ২০২২ সালের টি-টোয়েন্টির বর্ষসেরা স্কোয়াড।

দলের অধিনায়ক করা হয়েছে বিশ্বকাপজয়ী ইংলিশ তারকা জস বাটলারকে। তার সঙ্গী হয়েছেন আসরের ফাইনাল ও টুর্নামেন্ট সেরা অলরাউন্ডার স্যাম ক্যারান।

ছবি: সংগৃহীত

সবচেয়ে বেশি আছেন ভারতের ক্রিকেটার। ভিরাট কোহলির সঙ্গী হয়েছেন এই ফরম্যাটের নাম্বার ওয়ান ব্যাটার সূর্যকুমার যাদব ও অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। আর বিশ্বকাপের রানার্সআপ পাকিস্তান থেকে আছেন মোহাম্মদ রিজওয়ান ও পেসার হারিস রউফ। তবে, জায়গা পাননি বাবর আজমের মতো তারকা ব্যাটার।

ছবি: সংগৃহীত

এশিয়া কাপ জয়ী লঙ্কান দলের রিস্ট স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গা আছেন এই তালিকায়। এছাড়া নজরকাড়া পারফরমেন্সে জিম্বাবুয়ের সিকান্দার রাজা ও আয়ারল্যান্ডের জশ লিটল জায়গা করে নিয়েছেন আইসিসির বর্ষসেরা দলে। গেল বছর ৭৩৫ রান করার পাশাপাশি ২৫ উইকেট শিকার ছিল সিকান্দার রাজার। আর বিশ্বকাপে ১১ টিসহ পুরো বছরে ৩৯ উইকেট নেন আইরিশ বাঁহাতি পেসার জশ লিটল।

আইসিসি’র বর্ষসেরা টি-টোয়েন্টি একাদশ:

জস বাটলার (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, ভিরাট কোহলি, সূর্যকুমার যাদব, গ্লেন ফিলিপস, সিকান্দার রাজা, হার্দিক পান্ডিয়া, স্যাম কারান, হাসারাঙ্গা, হারিস রউফ ও জশ লিটল।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply