ফের বন্দুক হামলা যুক্তরাষ্ট্রে, একই দিনে পৃথক তিনটি স্থানে হামলায় নিহত অন্তত ৯

|

ক্যালিফোর্নিয়ায় চীনা বর্ষবরণ অনুষ্ঠানে বন্দুক হামলায় নিহতের সংখ্যা দাঁড়িয়েছে ১১ জনে। এ ধাক্কা সামলে ওঠার আগেই ফের ভয়াবহ হামলা যুক্তরাষ্ট্রে। একই দিনে স্কুলসহ পৃথক তিনটি স্থানে বন্দুক হামলার ঘটনা ঘটেছে। এতে দুই স্কুল শিক্ষার্থীসহ অন্তত ৯ জন নিহত হয়েছেন। শিক্ষকসহ আশঙ্কাজনক অবস্থায় আছেন বেশ কয়েকজন। খবর দ্য গার্ডিয়ানের।

সোমবার (২৩ জানুয়ারি) ক্যালিফোর্নিয়ার হাফ মুন বে শহরে পৃথক দুটি এবং আইওয়া প্রদেশের ডেস মোইনেস শহরের একটি স্কুলে হামলার ঘটনা ঘটেছে।

এ হামলায় ডেস মোইনেস শহরের ওই স্কুলের দু’জন শিক্ষার্থী নিহত হয়েছেন। গুরুতর আহত হয়েছেন আরও একজন শিক্ষক। তার অবস্থাও সংকটাপন্ন। এ ঘটনায় সন্দেহভাজন তিনজনকে আটক করেছে পুলিশ। তাদের জিজ্ঞাসাবাদ চলছে বলে জানা গেছে।

অন্যদিকে, গ্লোবাল নিউজ জানিয়েছে, একই দিনে ক্যালিফোর্নিয়ার উপকূলীয় অঞ্চল হাফ মুন বে শহরে পৃথক দুটি বন্দুক হামলার ঘটনা ঘটেছে। এর মধ্যে একটি ঘটনাস্থল থেকে চারজনের মরদেহ উদ্ধার করা হয়েছে এবং আরও একজনকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে। এর মাত্র কয়েক মাইল দূরেই ঘটেছে আরও একটি বন্দুক হামলার ঘটনা। সেখানে নিহত হয়েছেন ৩ জন। ঘটনাস্থল থেকে একজন সন্দেহভাজনকে গ্রেফতার করেছে পুলিশ।

প্রসঙ্গত, শনিবার (২১ জানুয়ারি) লস অ্যাঞ্জেলসে স্থানীয় সময় রাতে চান্দ্রবর্ষ বরণের জমকালো অনুষ্ঠানে বন্দুক হামলার ঘটনা ঘটে। পরে নিজেও আত্মহত্যা করে সন্দেহভাজন হামলাকারী। এ ঘটনায় এখন পর্যন্ত ১১ জনের মৃত্যু হয়েছে। ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে ৪২টি গুলির খোসা। তবে হামলাকারীর উদ্দেশ্য সম্পর্কে জানা যায়নি।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply