অনলাইনে গুজব ছড়ালে ব্যবস্থা নিতে ডিসিদের নির্দেশ

|

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। ফাইল ছবি।

নিবন্ধনবিহীন অনলাইন, আইপিটিভি ও ইউটিউবাররা যদি কোনো গুজব, অপপ্রচার ও ভুল তথ্য ছড়ায় তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে জেলা প্রশাসকদের নির্দেশ দেয়া হয়েছে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) সকালে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে জেলা প্রশাসকদের সঙ্গে মতবিনিময় শেষে এ কথা জানান তিনি। ব্যবস্থা নেয়ার আগে অনিবন্ধিতদের তালিকা ডিসিদের দেয়া হবে বলেও জানান তথ্যমন্ত্রী।

ড. হাছান মাহমুদ বলেন, সিনেমা হল নির্মাণ ও পুনর্নির্মাণে সরকারি ঋণ দেয়ার বিষয়টি ডিসিদের অবহিত করা হয়েছে। সরকার প্রশাসনকে দলীয়করণ করেনি। যাদের পদায়ন করা হয়েছে, তারা নিজ যোগ্যতায় হয়েছেন।
তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বললেন, সরকারি-বেসরকারি তথ্যের নিরাপত্তার ডেটা প্রটেকশন অ্যাক্ট আইন করছে সরকার। এই আইনে সামাজিক যোগাযোগমাধ্যমকে নিয়ন্ত্রণের কোনো সুযোগ নেই বলে দাবি করেছেন তিনি।

এদিকে, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ইয়াফেস ওসমান বলেন, নিষেধাজ্ঞায় থাকা জাহাজ পাঠানো ঠিক হয়নি রাশিয়ার। তবে, এর ফলে রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণ কাজে কোনো প্রভাব পড়বে না বলবে উল্লেখ করেন তিনি।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply