নিষেধাজ্ঞার কবলে টালমাটাল লঙ্কান ক্রিকেট

|

অস্থির এক সময় পার করছে শ্রীলঙ্কার ক্রিকেট। কিছুদিন আগেই বল টেম্পারিংয়ের দায়ে ছয় ম্যাচ নিষিদ্ধ হয়েছেন অধিনায়ক দীনেশ চান্দিমাল, কোচ চান্দিকা হাথুরুসিংহে ও ম্যানেজার গুরুসিনহে। দু’দিন আগে শৃঙ্খলা ভঙ্গের দায়ে লেগ স্পিনার জেফ্রে ভ্যান্ডারসেকে ১ বছরের জন্য আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিষিদ্ধ করেছে লঙ্কান ক্রিকেট বোর্ড।
এবার, কোড অফ কন্ডাক্ট ভাঙার দায়ে নিষিদ্ধ হলেন আরেক লঙ্কান ক্রিকেটার গুনাথিলাকা। আন্তর্জাতিক ক্রিকেটের সব ফরম্যাট থেকেই দানুস্কা গুনাথিলাকাকে নিষিদ্ধ করেছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চলমান টেস্টেও খেলছেন এই ওপেনার। সেখানেই নাকি ঘটিয়েছেন শৃঙ্খলাভঙ্গের কাণ্ড। তাই কলম্বো টেস্ট শেষেই তার শাস্তি কার্যকর হবে। শুধু নিষেধাজ্ঞাই নয়, বোর্ডের সঙ্গে তার চুক্তির ২০ শতাংশ পারিশ্রমিকও কেটে নেয়ার সিদ্ধান্ত হয়েছে।

অবশ্য, গুনাথিলাকার অপরাধের মাত্রা বিচার করতে বিষয়টি এখন তদন্তের আওতায়। এক বিবৃতিতে এসএলসির পক্ষ থেকে জানানো হয়, গুনাথিলাকা কোড অব কন্ডাক্ট ভঙ্গ করেছেন – টিম ম্যানেজমেন্টের এমন অভিযোগের প্রেক্ষিতে প্রাথমিক অনুসন্ধান শেষে তাকে নিষেধাজ্ঞা প্রদান করা হয়েছে।

এর আগে, গত বছর সেপ্টেম্বরে একই কারণে ৬ ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছিলেন গুনাথিলাকা। সবশেষ বাংলাদেশ সিরিজেও বাজে আচরণের জন্য ১ ডিমেরিট পয়েন্ট পেয়েছিলেন তিনি।









Leave a reply