মেহেদীর ব্যাটে রংপুরের জয়

|

ছবি: সংগৃহীত

বিপিএলের দিনের প্রথম ম্যাচে ঢাকা ডমিনেটর্সকে ৫ উইকেটে হারিয়েছে রংপুর রাইডার্স। ঢাকার দেয়া ১৪৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শেখ মেহেদীর অনবদ্য ৭২ রানের উপর ভর করে ১ ওভার হাতে রেখেই ৫ উইকেটের জয় পায় রংপুর।

ছবি: সংগৃহীত

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেন রংপুর রাইডার্সের অধিনায়ক নুরুল হাসান সোহান। প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খায় ঢাকা ডমিনেটর্স। দলীয় ১১ রানে মিজানুর রহমানকে প্যাভিলিয়নে ফেরান আজমতউল্লাহ। এরপর সৌম্য সরকার, আলেক্স ব্ল্যাকও বেশিক্ষণ টিকতে পারেননি। ২৮ রানে ৩ উইকেট হারিয়ে দল যখন বিপাকে ঠিক তখনই ম্যাচের হাল ধরেন উসমান ঘানি।

ছবি: সংগৃহীত

মোহাম্মদ মিথুনকে নিয়ে তিনি গড়েন ৪১ রানের জুটি। ব্যক্তিগত ১৪ রান করে মিথুন আউট হলেও ঢাকার অধিনায়ক নাসির হোসেনকে নিয়ে রানের গতি বাঁড়াতে থাকেন উসমান। ২২ বলে ২৯ রান করে রান আউটের ফাঁদে পড়েন নাসির। তবে, ৫৫ বলে ৭টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৭৩ রানের অপরাজিত ইনিংস খেলে দলকে সম্মানজনক পুঁজি এনে দেন উসমান। শেষ পর্যন্ত ১৪৪ রান করে থামতে হয় ঢাকা ডমিনেটর্সকে। রংপুরের হয়ে সর্বোচ্চ ২টি উইকেট নেন পেসার আজমতউল্লাহ।

১৪৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই ওপেনার নাঈমের উইকেট হারায় রংপুর। তবে, আরেক ওপেনার রনি তালুকদারকে সঙ্গে নিয়ে দ্বিতীয় উইকেট জুটিতে ৬৩ রান যোগ করেন মেহেদী। ২৯ রান করে সাজঘরে ফেরেন রনি। এরপর শোয়েব মালিক ও সোহান দ্রুত বিদায় নিলেও ৪৩ বলে ৭২ রানের বিধ্বংসী ইনিংস খেলেন মেহেদী হাসান। ৬টি চার ও ৫টি ছক্কার সাহায্যে অনবদ্য ৭২ রান করে আউট হন মেহেদী। ৬ষ্ঠ উইকেটে ২৩ রানের জুটি গড়ে দলের জয় নিশ্চিত করেন নাওয়াজ ও আজমতউল্লাহ। ম্যাচ সেরা হয়েছেন শেখ মেহেদী।

৮ ম্যাচে ৫ জয় ও ৩ হারে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের ৪র্থ স্থানে রয়েছে রংপুর রাইডার্স। অন্যদিকে, ৯ ম্যাচে ২ জয় ও ৭ হারে ৪ পয়েন্ট নিয়ে কোয়ালিফায়ার রাউন্ডে যাওয়ার আশা প্রায় শেষ হয়ে গেলো ঢাকা ডমিনেটর্সের।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply