ক্রিকেটে বিশ্বের প্রথম অনলাইন কোচ নিয়োগ দিচ্ছে পাকিস্তান!

|

ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ক্রিকেটে বিশ্বের প্রথম অনলাইন কোচ হতে যাচ্ছেন মিকি আর্থার। অনলাইন কোচ হিসেবে তার নিয়োগ প্রায় চূড়ান্ত করে ফেলেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

মিকি আর্থার পাকিস্তান ক্রিকেটে ফিরছেন, সাম্প্রতিক সময়ে বেশ জোরালো হয়েছিল এ গুঞ্জন। তবে ডার্বিশায়ারের সঙ্গে চুক্তি ছেড়ে আসবেন না বলে আর্থারের পাকিস্তানে ফেরা অনিশ্চিত হয়ে পড়েছিল। সেই আর্থার ঠিকই পাকিস্তান ক্রিকেটের সঙ্গে যুক্ত হচ্ছেন আবার, তবে প্রধান কোচ হিসেবে নন। ‘অদ্ভুত’ এক চুক্তিতে নতুন এক দায়িত্বে তাকে নিয়োগ দিতে যাচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি), জানিয়েছে ইএসপিএন ক্রিকইনফো।

জানানো হয়েছে, অনলাইনে বা, ভার্চুয়ালি বাবর-রিজওয়ানদের প্রশিক্ষণ ও দিক-নির্দেশনা দেবেন মিকি আর্থার। বর্তমানে ডার্বিশায়ার কাউন্টি দলের কোচের দায়িত্বে আছেন তিনি। এর পাশাপাশি অনলাইনে পাকিস্তান দলের সঙ্গে থাকবেন এই প্রোটিয়া। তবে আসন্ন ওয়ানডে বিশ্বকাপে দলের সঙ্গে যোগ দেবেন তিনি। আর এই পুরো সময়ে তার একজন সহকারী কোচ নিয়োগ দেবে পিসিবি। যিনি মাঠে থেকে আর্থারের নির্দেশনা বাস্তবায়ন করবেন। মিকি আর্থারের অধীনে ২০১৭ সালে চ্যাম্পিয়ন্স ট্রফির শিরোপা জেতে পাকিস্তান। এরপর রমিজ রাজার সময়ে তাকে বরখাস্ত করে পিসিবি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply