ইফতিখার-সাকিব ঝড়ে বড় সংগ্রহ পেলো বরিশাল

|

ছবি: সংগৃহীত

বিপিএলের দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে ফরচুন বরিশাল ও খুলনা টাইগার্স। খুলনার জন্য বাঁচা-মরার লড়াইয়ের ম্যাচে ইফতিখার-সাকিবের ব্যাটিং ঝড়ে ১৯৪ রানের বড় সংগ্রহ গড়েছে বরিশাল। আসরে টিকে থাকতে হলে ১৯৫ রান করতে হবে খুলনাকে।

মিরপুরে এদিন টসে হেরে আগে ব্যাটিং করতে নেমে প্রথম ওভারেই চার-ছয়ে শুরু করে বরিশালের ওপেনার আনামুল হক বিজয়। তবে মাত্র ১২ রান করতেই অসাধারণ এক ক্যাচে পরিণত হয়ে সাজঘরে ফেরেন তিনি। উইকেট হারালেও আক্রমণাত্মক ব্যাটিং করতে থাকে বরিশালের ব্যাটাররা। প্রথমবার ওপেন করতে নামা ফজলে মাহমুদ রাব্বি ২৮ বলে ৪টি চার ও ২টি ছয়ে করেন ৩৮ রান।

তিনে নেমে ইব্রাহিম জাদরান অবশ্য ভালো করতে পারেনি। ২৩ বলে ২৩ রান করেন এই আফগান ব্যাটার। ইব্রাহিম মন্থরগতিতে খেললেও চারে নেমে আগ্রাসী ব্যাটিং করেন সাকিব আল হাসান। ২১ বলে ১টি চার ও ৪টি ছয়ে তিনি খেলেন ৩৬ রানের দুর্দান্ত এক ঝড়ো ইনিংস। কেবল সাকিব নয়, পাঁচে নেমে ইফতিখারও এদিন ঝড় তোলেন। ৩১ বলে ৩টি করে চার ও ছয়ে ৫১ রানে অপরাজিত থাকেন এই পাকিস্তানি ব্যাটার।

শেষ দিকে নেমে করিম জানাত ৮ বলে ৩ চারে ১৬ রান করেন। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১৯৪ রানে থামে বরিশালের ইনিংস। খুলনা টাইগার্সের পক্ষে পল ফন মিকেরেন ৪৮ রানের বিনিময়ে সর্বোচ্চ ৩ উইকেট শিকার করেন। এছাড়াও হাসান মুরাদ এবং নাহিদুল ইসলাম ১টি করে উইকেট শিকার করেন।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply